শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বে একদিনে মৃত্যু সাড়ে ৪ হাজার
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: সোমবার, ১১ অক্টোবর, ২০২১, ১১:২১ এএম | অনলাইন সংস্করণ

মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও সাড়ে ৪ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় ৩ লাখ মানুষের। এক দিনের হিসাবে বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে। 

সোমবার (১১ অক্টোবর) সকাল সোয়া ৮ টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা যায়।

সর্বশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে ৪৮ লাখ ৬৬ হাজার ৯৯২ জনের মৃত্যু হয়েছে। আর মোট শনাক্ত হয়েছেন ২৩ কোটি ৮৬ লাখ ২৩ হাজার ১২ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে রাশিয়া। এসময়ে দেশটিতে মারা গেছেন ৯৬২ জন এবং সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৬৪৭ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ৭৫ হাজার ৩৬৫ জন ও মারা গেছেন ২ লাখ ১৬ হাজার ৪১৫ জন।

তবে গত একদিনে যুক্তরাষ্ট্রে সংক্রমণ অনেকটাই কমেছে। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৬৯৪ জন এবং মারা গেছেন ৫১৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এ পর্যন্ত ৪ কোটি ৫২ লাখ ৪ হাজার ৩৭৩ জন আক্রান্ত এবং মারা গেছেন ৭ লাখ ৩৩ হাজার ৫৭৫ জন।

অন্যদিকে করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬৭ জন ও সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৬৩৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ১৫ লাখ ৭৫ হাজার ৮২০ জন এবং ৬ লাখ ১ হাজার ৪৭ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারত মৃতের তালিকায় রয়েছে তৃতীয় অবস্থানে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১৯৩ জনের মৃত্যু এবং ১৯ হাজার ১৮ জন নতুন করে আক্রান্ত হওয়ায় মোট আক্রান্ত বেড়ে ৩ কোটি ৩৯ লাখ ৭১ হাজার ২৯৩ জনে এবং মোট মৃত্যু বেড়ে ৪ লাখ ৫০ হাজার ৮১৪ জনে দাঁড়িয়েছে।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৬৮৮ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬২ হাজার ৩৫৯ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৩ হাজার ৮৩৩ জন।



উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এ ভাইরাসে দেশটিতে প্রথম মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে।



ভোরের পাতা/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  করোনা   মৃত্যু   শনাক্ত  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]