রোববার ২৮ নভেম্বর ২০২১ ১২ অগ্রহায়ণ ১৪২৮

শিরোনাম: মামলায় ঝুলে আছে সাড়ে দশ হাজার কোটি টাকারও বেশি    টিকাগ্রহীতা সাড়ে ৯ কোটি ছাড়াল    রংপুরে ট্রাকচাপায় নিহত ৪    ‘৮০ শতাংশ বাস মালিক গরিব, দু’একটা বাসে সংসার চলে’    মহাসড়কে টোল আদায়ে বিল পাস    'ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন পাস হবে না'    সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
সুর্যকন্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: সুজিত রায় নন্দি
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১, ৫:৪২ পিএম | অনলাইন সংস্করণ



 
রবিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় শুরু হয়ে শেষ রাত পর্যন্ত সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ- সমন্বয় কমিটি ; বাংলাদেশের সরকারের প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, বিশ্ব শান্তির আলোকবর্তিকা, জননেত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন উপলক্ষে জননেত্রীর গৌরবোজ্বল সংগ্রামী জীবনের উপর ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সর্ব ইউরোপিয়ান  আওয়ামীলীগ সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক , কে এম লোকমান হোসেন ; সঞ্চালনা করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগ-সমন্বয় কমিটির সদস্য সচিব ও ডেনমার্ক আওয়ামীলীগ-এর সভাপতি লিঙ্কন মোল্লা।

প্রধান অতিথি হিসাবে যুক্ত ছিলেন - বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদক জননেতা সুজিত রায় নন্দী। আরো যুক্ত ছিলেন বাংলাদেশ ও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ- সমন্বয় কমিটির বিভিন্ন দেশের সভাপতি/সাধারন সম্পাদকসহ সিনিয়র নেতৃবৃন্দ।  

সভার শুরুতে সকল ধর্ম থেকে পাঠ ও  প্রানপ্রিয় নেত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিলের মধ্যদিয়ে সভা শুরু হয় , দোয়া মাহফিল পরিচালনা করেন  ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির।

প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদক জননেতা সুজিত রায় নন্দী তার বক্তব্যে  মুকুট মনি ,দেশরত্ন শেখ হাসিনার ক্যারেশমেটিক নেতৃত্বের প্রশংসা করে দীর্ঘ বক্তব্যে, গত ১৩/১৪ বছর সরকারের অভুতপুর্ব সফলতা ও উন্নয়নের বিভিন্ন দিগ তুলে ধরে  বলেন- জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এক অনন্য উচুতায় নিয়ে গেছেন , জাতি হিসাবে আমরা সারা বিশ্বে আজ গর্বিত ও সাম্মানিত , সুর্যকন্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

সভায় বক্তারা বলেন , বাঙ্গালী ও বিশ্ববাসীর জন্য জাতির পিতার শ্রেষ্ঠ উপহার – মানবিক ও  রাষ্ট্র নায়ক শেখ হাসিনা!  জননেত্রী শেখ হাসিনার গৌরবোজ্বল সংগ্রামী জীবনের উপর আলোচনা করে বলেন,  শেখ হাসিনার কর্মি হিসাবে আমরা গর্বিত, তিনি আমাদের অহংকার।

জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা , সুর্যকন্যা শেখ হাসিনার প্রতি আস্থা রাখার আহবান জানিয়ে বক্তারা  দেশ –বিদেশে  গুজব অপপ্রচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

বক্তার আরো বলেন , জননেত্রী শেখ হাসিনা জাতির অমুল্য সম্পদ , জাতির পিতার  শ্রেষ্ঠ  উপহার! দুঃখী বাঙ্গালির সুখের পরশপাথর । তাকে রক্ষার জন্য - আমাদের সকলের সতর্ক থাকতে হবে। আমাদের পাশে মীর জাফর ,মোস্তাক-জিয়ার উত্তরসূরিদের চিহ্নিত করে দল থেকে বাহির করতে হবে।

বক্তারা,  প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করে বলেন বাংলাদেশ আওয়ামীলীগের  দুঃসময়ে দলের ত্যাগী , নিবেদিত নেতা-কর্মিরা সর্বস্ব   দিয়ে দল এবং নেত্রী পাশে থেকেছে অথচ সুবিধাবাদী , অনুপ্রবেশকারী ,দলে এসে লুটে-পুটে খাবে আর দলের বদনাম করবে, তা মেনে নেয়া যায় না ।



বক্তারা সর্ব ইউরপিয়ান আওয়ামী লীগের তথাকথিত অথর্ব নেতৃত্বের সমালোচনা করে বলেন , ওদের আওয়ামী লীগে  প্রয়োজন নেই। আওয়ামী লীগ বিশাল দল। আওয়ামী লীগ উপ-মহাদেশের অন্যতম বৃহৎ ও  জনপ্রিয় রাজনৈতিক দল , সারা ইউরোপের দলের মধ্যে অনুপ্রবেশ ঘটানোর দায়ে ফ্রিডম নজ্রুল–মুজিবের বিচারে দাবী জানান।  

শেষ পর্বে ইউরোপের বিভিন্ন দেশসহ  ১৮কোটি বাঙ্গালীর প্রানের নেত্রী শেখ হাসিনার মঙ্গল কামনা করে আয়ারল্যান্ড, অস্ট্রিয়া, জার্মানী, ফিনল্যান্ড, স্পেন, ডেনমার্ক আওয়ামী লীগ  শিশুদের নিয়ে শুভ জন্মদিনের কেক কাটেন।

সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ফিনল্যান্ড আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির, সাধারন সম্পাদক শাখাওয়াত হোসেন, সহ. সভাপতি পলাশ কামালী , সহ- সভাপতি মোস্তফা আজাদ বাপ্পী; অস্ট্রিয়া আওয়ামীলীগের সভাপতি জান্নাতুল ফরহাদ , সিনিয়র সহ-সভাপতি মজনু আজাদ, সহ-সভাপতি হাসান মাহমুদ, সাধারন সম্পাদক রানা বখতিয়ার , যুব লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইয়াসিম মিয়া বাবু ; জার্মান আওয়ামীলীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া, সাবেক সভাপতি মোহাম্মাদ শাহাবউদ্দিন, সিনিয়র নেতা হাফিজুর রহমান আলম, সাবেক সাধারন সম্পাদক মাবু জাফর স্বপন, যুগ্ম আহবায়ক খালেদ নজরুল ইসলাম, জার্মান আওয়ামীলীগ নেতা সেলিম ভুইয়া  জার্মান নর্থ ভেস্ট ফালেন আওয়ামী লীগের সভাপতি খালেক জামান;  ফ্রান্স আওয়ামীলীগের সহ-সভাপতি সুনাম উদ্দিন খালেক,  মোঃ নুরুল আবেদীন, যুগ্ম সাধারন সম্পাদক হাসান সিরাজ , ফ্রান্স মুক্তিযোদ্ধা লীগের সাধারন সম্পাদক সাংবাদিক আজিজুর রহমান : স্পেন আওয়ামীলীগের সভাপতি আক্তার হোসেন আতা, সাবেক সভাপতি শাকিল খান পান্না, সাধারন সম্পাদক এইচ এম দবির তালুকদার, যুগ্ম সাধারন সম্পাদক শেখ আব্দুর রহমান;  ইতালী আওয়ামীলীগের সাবেক সহ- সভাপতি রেহান উদ্দিন দুলাল : সুইডেন আওয়ামীলীগের সহ. সভাপতি জুলফিকার হায়দার; আয়ারল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রফিক খান, সহ-সভাপতি ফয়জুল্লাহ শিকদার, ডাবলিন আওয়ামীলীগের সভাপতি মোঃ ফিরোজ হোসেন, সাধারন সম্পাদক অলক সরকার, আর কে রুপেস বরুয়াসহ ছাত্রলীগের নেতৃবৃন্দ; সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক খোকন হায়দার ও ডেনমার্ক আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ, সহ সভাপতি মোঃ শহীদ, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক সামি দাস, মোঃ রেজাউল করিম রাজু , এন্টারপ্রেনার বাংলাদেশ এডিটর ইন চীপ জাহিদুজ্জামান সায়েদ, বাংলাদেশ আওয়ামী লীগ উপকমিটির সদস্য লুতফুন্নাহার মুন্নি, জার্মান গ্রীন পার্টির সদস্য রায়হান খান  প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় সঙ্গীত পরিবেশন ও কবিতা আবৃত্তি করেন, অস্ট্রিয়া আওয়ামীলীগের সভাপতি জান্নাতুল ফরহাদ ,হাফিজুর রহমান আলম।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]