শুক্রবার ২২ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮

শিরোনাম: কুমিল্লার ঘটনায় অভিযুক্ত ইকবাল সন্দেহে একজন আটক    হেসে-খেলেই সুপার টুয়েলভে বাংলাদেশ    পাপুয়া নিউ গিনিকে ১৮২ রানের চ্যালেঞ্জ    করোনায় একদিনে আরও ১০ জনের মৃত্যু    বদরুন্নেসার সেই শিক্ষিকা দুই দিনের রিমান্ডে    ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় স্বামীর মৃত্যুদণ্ড    টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জবির বাম দল গুলোর সাংগঠনিক নিষ্ক্রিয়তা
রেজওয়ান সীমান্ত, জবি প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ৫:৪৫ পিএম | অনলাইন সংস্করণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর বাম্পন্থী রাজনৈতিক ছাত্রসংগঠন গুলো সাংগঠনিক কার্যক্রমে নিষ্ক্রিয়তা চলছে দীর্ঘদিন ধরেই। দীর্ঘসময় ধরে ক্যাম্পাস বন্ধ থাকায় সাংগঠনিক তেমন কোন তৎপরতা নেই সংগঠন গুলোর পাশাপাশি দীর্ঘদিন একই কমিটি দিয়েই চলছে এ সংগঠন গুলো। 

করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফ সহ নানা দাবিতে  ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা সরব থাকলেও বাম সংগঠন গুলো ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রেস রিলিজ দিয়েই কার্যক্রম চালিয়ে নিচ্ছে। 



জানা যায়, সর্বশেষ ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (বাসদ মূল অংশ) জবি শাখার পঞ্চম সম্মেলনে মোনায়েম হোসেন মুন্নাকে সভাপতি ও তানজিম সাকিবকে সাধারণ সম্পাদক করে কমিটি দেয়। এবং একই বছরের মার্চে জবি শাখার পঞ্চম সম্মেলনে প্রসেনজিৎ সরকারকে সভাপতি ও অনিমেষ রায়কে সাধারণ সম্পাদক করে কমিটি করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (বাসদ মার্ক্সবাদী)।

সাংগঠনিক নিষ্ক্রিয়তার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (বাসদ মূল অংশ) এর সহ সভাপতি সুমাইয়া সোমা ভোরের পাতাকে বলেন, করোনাকালীন সময়ে ক্যাম্পাস বন্ধ থাকায় আমাদের নেতা কর্মীরা অনেকেই বাড়িতে অবস্থান করায় মাঠ পর্যায়ে সেভাবে কর্মকান্ড পরিচালনা সম্ভব হয়নি। তাছাড়া আমাদের এই কমিটি দীর্ঘদিন হয়ে যাওয়াতে আমরা নতুন কমিটির ব্যাপারে ভাবছি। 

অপরদিকে ২০১৯ সালের ১৭ ই অক্টোবর কেএম মুত্তাকীকে সভাপতি ও খায়রুল হাসান জাহিনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে কমিটি করা হয় ছাত্র ইউনিয়ন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের। কমিটির প্রথম দিকে সাংগঠনিক ভাবে বিভিন্ন তৎপরতা দেখালেও এখন আর তেমন কোন যৌক্তিক দাবিতে মাঠে দেখা যায় না এই বামপন্থী সংগঠনটিকে, সাধারণত বেশিরভাগ সময়েই প্রেস বিজ্ঞপ্তিতেই সীমাবদ্ধ তাদের রাজনৈতিক কার্যক্রম। 

এ ব্যাপারে ছাত্র ইউনিয়ন জবি সংসদের সভাপতি কেএম মুত্তাকী ভোরের পাতাকে বলেন, সাংগঠনিক কাজে আমরা নিষ্ক্রিয় নই, করোনায় ক্যাম্পাস বন্ধ কাজেই ক্যাম্পাস কেন্দ্রিক মুভমেন্ট গুলো আগের মত করা যাচ্ছে না তবে শিক্ষার্থীদের যেকোন বিষয়েই ছাত্র ইউনিয়ন পূর্বের ন্যায় সক্রিয় রয়েছে এবং আগামীতেও থাকবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]