শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ডেঙ্গু দুর্যোগ প্রতিরোধে সরকারের সাথে সমন্বিত উদ্যোগ প্রয়োজন: রোগী কল্যাণ সোসাইটি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ৫:২১ পিএম | অনলাইন সংস্করণ

করোনা ভাইরাস মহামারী আকার ধারন করার পর বাংলাদেশের স্বাস্থ্যখাত নিয়ে সাধারণ জনগণ থেকে শুরু করে সরকার দলীয় রাজনীতিবিদদের মধ্যেও তুমুল সমালোচনা বিদ্যমান রয়েছে। বাংলাদেশের স্বাস্থ্যখাত সব থেকে বেশি দুর্নীতিগ্রস্ত যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। 

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার মালিবাগ ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলে বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটি "ডেঙ্গুর প্রকোপ মোকাবেলায় করণীয় শীর্ষক আলোচনা সভা ও বিনামূল্যে ওষুধ বিতরণ কর্মসূচি'র আয়োজন করে। সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান  ডা.মুহাম্মাদ মাহতাব হোসাইন মাজেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদ চেয়ারম্যান বাপ্পি সরদার। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক স্বদেশ বিচিত্রা প্রকাশক ও সম্পাদক এবং বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির উপদেষ্টা কবি অশোক কুমার ধর। 



বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান এস এম আবু হানিফ, দৈনিক আমার বার্তার বার্তা সম্পাদক সৈয়দ রেফাত সিদ্দিকী, রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা সদস্য মুহাম্মাদ সাইফুল ইসলাম চৌধুরী,সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের পরিচালক নিলুফার ইয়াসমিন রুপা, অভিনেতা উদয় খান।,প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ডেঙ্গুর প্রকোপ মোকাবেলায় সরকারের ভূমিকা এখন প্রশ্নবিদ্ধ এবং সক্ষমতা নিয়ে জনগণের সন্ধিহান বাড়ছে। বিগত দিনে স্বাস্থ্য খাতের বিভিন্ন দুর্নীতি, অবহেলা মানুষকে ভাবিয়ে তুলেছে। বিশেষ করে ঢাকা সিটি কাউন্সিলরবৃন্দ তাদের দায়িত্ব পালনে পুরোপুরি ব্যর্থ।

সংগঠনের সভাপতি ডা: মাহতাব হোসাইন মাজেদ বলেন , আমরা রোগীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করছি। সকল ডাক্তারের কাছে দাবি জানাই রোগীদের জন্য সকল টেস্টে ৫০ ভাগ ছাড় দিয়ে সেবা নিশ্চিত করুন। আগামীতে সারা বাংলাদেশের রোগীদের বিভিন্ন সমস্যা তুলে ধরার পাশাপাশি গবেষণাধর্মী জার্নাল প্রকাশ করা হবে। বর্তমান সময়ে ডেঙ্গুর প্রকোপ মোকাবেলায় সরকারের পাশাপাশি সাধারণ জনগণকে জনপ্রতিনিধিদের সাথে অতপ্রত হয়ে কাজ করতে হবে। আমরা আশা করি জনপ্রতিনিধিরা এবং স্বাস্থ্য খাতের সাথে সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় দেশের সকল জনগণ ডেঙ্গু  দুর্যোগ মোকাবেলা করতে সক্ষম হবে।

উদ্বোধক কবি অশোক কুমার ধর বলেন, আমাদের সবাইকে মানবিক হতে হবে। প্রত্যেকটা মানুষকে মানুষ হিসেবে চিন্তা করে স্বাস্থ্যসেবা নিশ্চিতে কাজ করতে হবে।

সৈয়দ রেফাত সিদ্দিকী তার বক্তব্যে বলেন, সরকারের সাথে সমন্বয় করে জনবান্ধব স্বাস্থ্যনীতি প্রণয়নের কাজ করবে রোগী কল্যাণ সোসাইটি। আমি আশা করি এই সংগঠন বাংলাদেশের প্রত্যেকটি গ্রামে রোগীদের কল্যাণে মানবতার উদাহরণ হিসেবে থাকবে।আলোচনা শেষে শতাধিক রোগীদের মাঝে বিনামূল্যে হোমিওপ্যাথি ওষুধ বিতরণ করা হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]