মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ ১২ আশ্বিন ১৪২৮

শিরোনাম: বারডেম হাসপাতালের কেবিনে বৃদ্ধার ঝুলন্ত লাশ উদ্ধার    দেশে ৪ কোটি ১৩ লাখের বেশি করোনার টিকা প্রয়োগ    বিশ্ববিদ্যালয়গুলোকে সর্বত্র যথাযথ স্বাস্থ্যবিধি মানার নির্দেশ রাষ্ট্রপতির    করোনা টেস্টের টাকা নিয়ে উধাও মেডিকেল টেকনোলজিস্ট    দেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র করছে বিএনপি: স্থানীয় সরকার মন্ত্রী    মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে    কমল ডেঙ্গু রোগী, বাড়ল মৃত্যু   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ভয় আর উৎকণ্ঠায় সরকার মৃতদের নামেও মামলা দিচ্ছে : রিজভী
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৪:২৫ পিএম | অনলাইন সংস্করণ

বিএনপি'র যে ছেলেটা দু'বছর আগে মারা গেল তাকেও মামলা দেওয়া শুরু করলো উল্লেখ করে বিএনপির সি‌নিয়র যুগ্ন মহাস‌চিব অ্যাডভোকেট রুহুল ক‌বির রিজভী বলেছেন, তাদের এতো ভয়, এতো উৎকণ্ঠা যে বিএনপির যে লোকটি মারা গেছে সেও যদি জীবন্ত হয়ে যায় তাহলে আওয়ামী লীগের ক্ষমতা হাত ছাড়া হ‌য়ে যেতে পারে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে পাওয়ার অফ ইউথ নামের একটি সংগঠন আয়োজিত বিএনপির চেয়ারপারসনের ১৪তম কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নতুন নির্বাচন কমিশনের ব্যাপারে রিজভী বলেন, নির্বাচন কমিশন গঠনের জন্য মন্ত্রিপরিষদ প্রধানমন্ত্রীর কাছে নির্দেশনা চান। অথচ সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনের অথরিটি হলো রাষ্ট্রপতির উপর। কিন্তু প্রধানমন্ত্রীর প্রথম চয়েজ তো নূরুল হুদার মতো লোক। যে ব্যক্তিটি বাংলাদেশের ইতিহাসের সবচাইতে অপরিচ্ছন্ন নির্বাচন করেছে। তাদেরকে প্রধানমন্ত্রীর অত্যন্ত প্রয়োজন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী যে যে প্রার্থিতা ঘোষণা করতে বলা হয় নির্বাচন ক‌মি‌শন সেসব প্রার্থীদের নাম ঘোষণা করেন। নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হওয়ার পর যদি নতুন নির্বাচন কমিশনার ঘোষণার নির্দেশ দেয়া হয় তাহলে প্রধানমন্ত্রী এই নূরুল হুদাকেই পছন্দ করবেন। আর য‌দি সে আবার নির্বাচন কমিশনের দায়িত্ব পায় তাহ‌লে নির্বাচন আরো ধ্বংসস্তূপে পরিণত হবে বলেন জানান রিজভী।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে দুর্নীতি হচ্ছে এমন দাবি করে রিজভী বলেন, এতই যদি উন্নয়ন হয়ে থাকে তাহলে কেন দেশ-বিদেশের মিডিয়াতে বলা হচ্ছে, গত কয়েক বছরে ১১ হাজার লাখ কোটি টাকা পাচার করা হয়েছে। বর্তমান আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশের বাইরে বিভিন্ন স্থানে সুন্দর সুন্দর ক‌টেজ কি‌নে‌ছে। ভারতের কেরালা‌তে, কানাডার বেগম পাড়াসহ আরো বি‌ভিন্ন জায়গায় তারা ক‌টেজ কি‌নে‌ছে। সেই টাকাগুলো হ‌লো দে‌শের ব্রিজ তৈরি ও অন‌্যান্য উন্নয়‌নের জন্য বরাদ্দকৃত টাকা।

ক‌রোনা নি‌য়ে কে কী সমালোচনা করলো আমি তার পরোয়া করি না- স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, স্বাস্থ্যমন্ত্রী পরোয়া করবেন কেন? তার তো ভোটের দরকার হয় না। তার তো নির্বাচনের দরকার হয় না। তাদের শুধু প্রধানমন্ত্রীর কাছে ভালো থাকলেই সবকিছু ঠিক থাকবে। আপনি স্বাস্থ্যমন্ত্রী থাকা অবস্থায় মিডিয়াগুলোতে দেখা গেছে করোনায় ২৭ হাজার লোক মারা গেছে। এই ২৭ হাজার লোকের মৃত‌্যু স্বাস্থ‌্যমন্ত্রীর উপহার।





ভোরের পাতা/কে 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]