রোববার ২৪ অক্টোবর ২০২১ ৭ কার্তিক ১৪২৮

শিরোনাম: আজ জাতিসংঘ দিবস    দ. কোরিয়া সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান    বিএফইউজের নেতৃত্বে ওমর ফারুক-দীপ আজাদ    দেশে ৬ কোটির বেশি করোনার টিকা প্রয়োগ    শক্তিশালী ও অন্তর্ভুক্তিমূলক জাতিসংঘ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর    ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট: ইবি শিক্ষার্থী গ্রেফতার    ওয়েস্ট ইন্ডিজদের লজ্জায় ডোবালো ইংল্যান্ড   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জাতির জনক ও প্রধানমন্ত্রীর দেওয়াল চিত্র বিকৃতির অভিযোগে মামলা
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১:৫৩ পিএম | অনলাইন সংস্করণ

মুজিব বর্ষ উপলক্ষে একটি শিক্ষা প্রতিষ্ঠানের সীমানা প্রাচীরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজিব ওয়াজেদ জয় এবং যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের অঙ্কিত ছবি কালো রং দিয়ে বিকৃতি করার অভিযোগ মামলা হয়েছে। 

ঘটনাটি ঘটেছে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার রায়দক্ষিণ কোহিনূর মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ে।

মামলার সূত্রে জানা গেছে, ১৫ ই আগস্ট ও মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তারিকুর রহমান চৌধুরী (উইলটন) উপজেলার জয়মন্টপ ইউনিয়নের রায়দক্ষিন কহিনুর মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের সীমানা প্রাচীরে শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় এবং যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি অংকন করেন। 

গত শনিবার (১১ সেপ্টেম্বর) ভোরে কে বা কারা কালো রং দিয়ে ওই ছবিগুলো বিকৃতি করে। এবং ছবির নীচে অশালীন বাক্য লিখে দেয়। 

এতে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

এদিন সকালে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা, পুলিশ পরিদর্শক (ওসি) সফিকুল ইসলাম মোল্যা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন। 



এসময় তারা এই ঘৃন্ন কাজের তীব্র নিন্দা প্রকাশ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার ঘোষণা দেন।

জেলা আওয়ামী লীগ নেতা তারিকুর রহমান চৌধুরী (উইলটন) বলেন, আমি মাদকব্যবসা ও নেশাখোরদের অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ করে আসছিলাম। এই চক্রটি আমার উপর অসন্তুষ্ট ছিল। তারা স্বাধীনতা বিরোধীচক্রের সাথে মিলে এই কাজ কাজ করেছে। এই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করছি।
  
মামলার বাদি আব্দুল মান্নান বলেন, ওই শিক্ষা প্রতিষ্ঠানের সীমানা প্রাচীরে দেওয়াল চিত্র করা হয়েছিলো। শনিবার ভোরের দিকে স্বাধীনতা বিরোধী লোকজন প্রতিটি দেওয়াল চিত্রে কালো রং দিয়ে নষ্ট করে দিয়েছে। সেই সাথে অশালীন বাক্য লিখে রেখেছে। এই ঘটনায় তিনি মামলা করেছেন। এখন তদন্ত করে দ্রুত জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার দাবি করছি।

থানার পুলিশ পরির্শক (ওসি) সফিকুল ইসলাম মোল্লা জানান, এ ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে থানায় রোববার রাতে মামলা করেছেন জয়মন্টব ইউনিয়ন ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল মান্নান। বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে। 

দোষীদের দ্রুত আইনের আওতায় আনা হবে। কাউকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবেনা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  বঙ্গবন্ধু   প্রধানমন্ত্রী   মামলা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]