শনিবার ১ অক্টোবর ২০২২ ১৬ আশ্বিন ১৪২৯

শিরোনাম: রেকর্ড ৬৩৫ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি    বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী    র‍্যাব সংস্কারের কোনো প্রশ্নই ওঠে না: নতুন ডিজি    বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান আর নেই    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৬৫    থাইল্যান্ডকে উড়িয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের    দৈনিক মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, সংক্রমণে জার্মানি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বুড়ো হয়েই জন্মেছে শিশু, বয়স মায়ের চেয়েও বেশি!
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৮ পিএম | অনলাইন সংস্করণ

মাত্র ভূমিষ্ঠ সন্তানের নরম ও মসৃণ ত্বক হওয়াটাই স্বাভাবিক কিন্তু, বয়স্ক মানুষের মতো কুঁচকানো মুখ, হাত ও পায়ের চামড়া নিয়েছে এক শিশু। দেখেই বোঝা যায়, অন্য দশটা সদ্যজাত শিশুর মতো নয় এটি। চিকিৎসকরা বলছেন, মায়ের চেয়ে বেশি বয়স নিয়ে জন্ম নিয়েছে এই শিশু।

শিশুটির মায়ের বয় ২০ বছর। অথচ, কন্যা সন্তানের বয়স আরও অনেক বেশি। দক্ষিণ আফ্রিকার পূর্ব কেপের লিবোদের এই ঘটনা এরই মধ্যে হইচই পড়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।



চলতি বছরের জুনে নিজের বাড়িতে দাদুর সহযোগিতায় ভূমিষ্ঠ হয় শিশুটি। সদ্যজাত শিশুটির মা মানসিকভাবে অসুস্থ। জন্মের পরেই কেমন যেন বয়স্ক মানুষের মতো কুঁচকে ছিল শিশুটির মুখ। ফলে ভয় পেয়ে যান সবাই।

এমন পরিস্থিতিতে তড়িঘড়ি মা এবং সন্তানকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা দীর্ঘ চিকিৎসার পরে শিশুটিকে সুস্থ করে তোলেন। চিকিৎসকরা জানিয়েছেন, অতি বিরল জিনগত রোগ প্রোজেরিয়া বা হাচিনসন-গিলফোর্ড সিন্ড্রোমে আক্রান্ত হয় শিশুটি। এর ফলে শিশুটির বয়স দ্রুত হারে বাড়ছে।

শিশুটিকে নিয়ে নিয়ে ওই অঞ্চলে জল্পনার শেষ নেই। কেন এমন দেখতে হল সে? তা নিয়ে রটানো হচ্ছে নানা কথা। দেখতে অদ্ভূত হওয়ায় অনেক ধরনের কটূক্তির মধ্যে পড়তে হচ্ছে মা-দাদুকে। শিশুটির রূপ নিয়ে হাসি-মস্করা করার অস্বস্তি বাড়ছে।

বিভিন্ন গণমাধ্যমের খবর অনুযায়ী, চলতি বছরের জুনে শিশুটি জন্ম নিলেও, সপ্তাহ খানেক আগে তার কথা প্রকাশ্যে আসে। শিশুটি জন্মের পর থেকে তার পরিবারের সদস্যরা বেশ হতাশ। তবে স্থানীয় প্রশাসন ও গণ্যমান্য ব্যক্তিদের পক্ষ থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]