শুক্রবার ২২ অক্টোবর ২০২১ ৫ কার্তিক ১৪২৮

শিরোনাম: কুমিল্লার ঘটনায় অভিযুক্ত ইকবাল সন্দেহে একজন আটক    হেসে-খেলেই সুপার টুয়েলভে বাংলাদেশ    পাপুয়া নিউ গিনিকে ১৮২ রানের চ্যালেঞ্জ    করোনায় একদিনে আরও ১০ জনের মৃত্যু    বদরুন্নেসার সেই শিক্ষিকা দুই দিনের রিমান্ডে    ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় স্বামীর মৃত্যুদণ্ড    টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
লন্ডনে জাতীয় শোক দিবস পালিত
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৬ আগস্ট, ২০২১, ৩:২৮ পিএম | অনলাইন সংস্করণ

লন্ডনে স্থপিত জাতির জনকের ভাস্কর্যে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালিত হয়েছে।  

জাতীয় শোক দিবসে জাতির জনকের ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজবী, লন্ডনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাইদা মুনা তাসনিম সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ প্রবাসী নেতৃবন্দ। 

এ সময় সালমান এফ রহমান বলেন, জাতির পিতার এ ভাস্কর্য স্থাপন করে সাদেক খান আমাদের দেশকে বিশ্ব পরিমন্ডলে পরিচয় করিয়ে দিচ্ছেন। তার রাজনৈতিক জীবন আরো সুন্দর আর মসৃণ হোক এই কামনা করছি। 

ড. গওহর রিজবী বলেন, এতো বড় মন আমাদের সাদেকের কল্পনাও করতে পারি নাই। এই বিশাল ভাস্কর্য নিজ উদ্দ্যোগে স্থাপন করে বিশ্ব বাঙ্গালীর ঠিকানা করে দিয়েছেন তিনি। আমরা অনেক কিছু পারি নাই, সাদেক যাহা করেছেন বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারন করে প্রমান করেছেন বঙ্গবন্ধুকে মারা যায় না। সাদেক একজন ইতিহাস। তার এই বাংলাদেশেকে এগিয়ে নিতে শোককে শক্তিতে রুপান্তরিত করে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে এগিয়ে নিতে হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]