শুক্রবার ২২ অক্টোবর ২০২১ ৫ কার্তিক ১৪২৮

শিরোনাম: কুমিল্লার ঘটনায় অভিযুক্ত ইকবাল সন্দেহে একজন আটক    হেসে-খেলেই সুপার টুয়েলভে বাংলাদেশ    পাপুয়া নিউ গিনিকে ১৮২ রানের চ্যালেঞ্জ    করোনায় একদিনে আরও ১০ জনের মৃত্যু    বদরুন্নেসার সেই শিক্ষিকা দুই দিনের রিমান্ডে    ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় স্বামীর মৃত্যুদণ্ড    টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
নিউইয়র্কে টাইমস স্কয়ারের আইকনিক বিলবোর্ডে দেখা যাবে বঙ্গবন্ধুকে
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৪ আগস্ট, ২০২১, ১০:১৯ পিএম আপডেট: ১৫.০৮.২০২১ ১১:৩২ পিএম | অনলাইন সংস্করণ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম দেখা যাবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনের টাইমস স্কয়ারের আইকনিক বিলবোর্ডে। বিশ্ব দরবারে বঙ্গবন্ধুকে তুলে ধরার বিশেষ এই উদ্যোগটি নিয়েছে নিউইয়র্কভিত্তিক বিজ্ঞাপনী সংস্থা এনওয়াই ড্রিমস প্রোডাকশন। এই ইভেন্টের গর্বিত স্পন্সর এক্সিম ব্যাংক, নিউইয়র্ক শাখা।

উদ্যোক্তারা জানিয়েছেন, এদিন ২৪ ঘণ্টার মধ্যে বিরতি দিয়ে তিন ঘণ্টা দেখানো হবে জাতির পিতার আন্দোলন-সংগ্রামের নানা দিক। নিউইয়র্কের আলো ঝলমলে টাইমস স্কয়ার গোটা দুনিয়ার মানুষের কাছে বিশেষভাবে পরিচিত। সেখানকান ওয়ান টাইমস স্কয়ারের পরিচিতির কারণ এই ভবনের সঙ্গে যুক্ত বিলবোর্টটির ওপর থেকেই ইংরেজি বর্ষবরণের বলড্রপ অনুষ্ঠিত হয়। এবার আইকনিক এই বিলবোর্ডটিতেই দেখা যাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন। এনওয়াই ড্রিমস প্রোডাকশন’র সিইও ফাহিম ফিরোজ জানিয়েছেন, ১৫ আগস্ট মধ্যরাত থেকে এই প্রদর্শনী শুরু হবে। তার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি শেষ করা হয়েছে। পুরো বিলবোর্ডজুড়ে দেখা যাবে জাতির পিতার ছবি। তিনি জানান, ২৪ ঘণ্টায় প্রতি ২ মিনিটে ১৫ সেকে- করে পুরো বিলবোর্ডজুড়ে এই প্রদর্শনী চলবে, যার দৈর্ঘ্য হবে ৭২০ বারে মোট তিন ঘণ্টা।

প্রদর্শনীতে প্রাধান্য পাবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশবিশেষসহ স্মরণীয় কিছু ছবি ও ক্যাপশন। প্রতিদিন বিভিন্ন দেশের লাখো মানুষ জড়ো হয় টাইমস স্কয়ারে। ১৫ আগস্ট জাতির পিতার শাহাদাতবার্ষিকীর দিনটিতে বিশ্ববাসীর সামনে তাঁর আত্মত্যাগ, বীরত্বগাঁথা তুলে ধরা হবে। এই উদ্যোগের প্রশংসা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। 

এক ভিডিওবার্তায় তিনি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিশ্ব দরকারে তুলে ধরার এটি একটি চমৎকার প্রয়াস। এতে করে প্রবাসে বেড়ে ওঠা পরবর্তী প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে। সেই সঙ্গে পৃথিবীর মানুষ আরও জানবে জাতির পিতা সম্পর্কে। ১৫ আগস্ট ওয়ান টাইমস স্কয়ারের চত্বরজুড়েও ভাবগম্ভীর পরিবেশে থাকবে নানা আয়োজন। প্রবাসী বাংলাদেশিদেরকে স্বপরিবারে সেখানে গিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে অনুরোধ করেছেন উদ্যোক্তারা। সেই সঙ্গে, বিলবোর্ডের সামনের প্রাঙ্গণে, রোববার বিকেলে, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের জন্য দোয়া ও মোনাজাতেরও আয়োজন করা হয়েছে।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]