শুক্রবার ২২ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮

শিরোনাম: কুমিল্লার ঘটনায় অভিযুক্ত ইকবাল সন্দেহে একজন আটক    হেসে-খেলেই সুপার টুয়েলভে বাংলাদেশ    পাপুয়া নিউ গিনিকে ১৮২ রানের চ্যালেঞ্জ    করোনায় একদিনে আরও ১০ জনের মৃত্যু    বদরুন্নেসার সেই শিক্ষিকা দুই দিনের রিমান্ডে    ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় স্বামীর মৃত্যুদণ্ড    টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
প্রিয়াংকার চকলেট ওয়ার্ল্ডে আপনাকে স্বাগতম
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ৮ আগস্ট, ২০২১, ৬:১৬ পিএম আপডেট: ০৮.০৮.২০২১ ৬:৫৯ পিএম | অনলাইন সংস্করণ

চকলেট সবার প্রিয়। সব বয়সের মানুষ চকলেট খেতে পছন্দ করে। সবার পছন্দের কথা বিবেচনা করে বিদেশী বিভিন্ন ব্যান্ডের চকলেট দিয়ে সাজানো হয়েছে প্রিয়াংকার চকলেট ওয়ার্ল্ড। 

লেখা পড়া শেষ করে ‘কি করবেন বুঝে উঠতে পারছিলেন না। বেকার না থেকে গ্রাজুয়েশন শেষ করে বাসায় বসে যান। তবে তিনি এই সময়ের মধ্যে বেশি কয়েক জায়গায় চাকরিও খুঁজেছেন। হঠাৎ তার মাথায় এলো যখন ইচ্ছে তখনই চকলেট খাওয়ার একটা ব্যবস্থা করা যায় কিনা। তাই অল্প সময়ের পরিকল্পনায় শুরু করেন চকলেটের ব্যবসা।

চকলেট ওয়ার্ল্ডের প্রতিষ্ঠাতা প্রিয়াংকা ইসলাম বলেন, বর্তমানে তার এই প্রতিষ্ঠান চকলেটের জন্য বেশ সুপরিচিত। ২০১৫ সালের ২৩ ফেব্রুয়ারি তিনি চালু করেন এই অনলাইন ব্যবসা। যার নাম দেন চকলেট ওয়ার্ল্ড। মূলত প্রিয়াংকা আর সাইদ সোহেল  দম্পতি দু’জন মিলে চালু করেছিলেন প্রতিষ্ঠানটি। দুজনে মিলে ভালভাবেই সামলিয়ে নিচ্ছে তাদেও ব্যবসা।

এতোকিছু থাকতে মাথায় চকলেট নিয়ে ভাবনাটা এলো কীভাবে। চকলেট ওয়ার্ল্ডের প্রতিষ্ঠাতা প্রিয়াংকার জবাব, আমি নিজেও চকলেট খেতে খুব পছন্দ করতাম। যখন-তখন চকলেট খেতে ইচ্ছে করতো। তখন ভাবতাম আমার মতো নিশ্চই অনেকেই আছে যারা চকলেটের জন্য পাগল। এই ভাবনা থেকেই আসলে চকলেট ব্যবসা।

তিনি আরও বলেন, এখন মানুষ ঘরে বসেই তাদের পছন্দের জিনিস পেতে চায়। ক্রেতারা অনলাইনে দেখে পছন্দমতো অর্ডার করে। তারপর আমরা সেগুলো পৌঁছে দিই। এজন্যই অনলাইন ব্যবসাকেই বেছে নিয়েছি।

তবে কেউ চাইলে সরাসরি গিয়েও চকলেট ওয়ার্ল্ড থেকে চকলেট সরবরাহ নিতে পারবনে। সেজন্য কর্তৃপক্ষকে আগে থেকে জানিয়ে রাখতে হবে। তা নাহলে খালি হাতে ফেরার সম্ভাবনা অনেক বেশি।



৭ম বছরে পা রাখা চকলেট ওয়ার্ল্ড এখন বেশ ভালোই চলছে। প্রতিদিন ঢাকার বাইরে থেকে তারা অনেক অর্ডার পায়। ঢাকার বাইরে এসব চকলেট খুব একটা পাওয়া যায় না বলেই বাইরে থেকে অর্ডার বেশি আসে। চকলেট ওয়ার্ল্ড থেকে চকলেট কিনতে চাইলে তাদেরকে শুধু ফোন করে নাম-ঠিকানা, ফোন নম্বর আর পণ্য সম্পর্কিত তথ্য বললেই ক্রেতার কাজ শেষ। বাকি সব দায়িত্ব প্রতিষ্ঠানটির। এরপর সময়মতো নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে যায় ক্রেতার চকলেট।

চকলেট ওয়ার্ল্ডের সহ প্রতিষ্ঠাতা সাইদ সোহেল বলেন, তাদের চকলেট ওয়ার্ল্ডের সব চকলেটই দেশের বাইরে থেকে আনা হয়। ফলে ব্যবসা করতে তাদের মূল সমস্যা হয়ে দাঁড়িয়েছে কাস্টমস। সব কাগজপত্র ঠিক থাকা সত্ত্বেও ইমিগ্রেশনে আটকে দেওয়া হয় বলে অভিযোগ প্রিয়াংকার।

চকলেট ওয়ার্ল্ডের ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন তারা এমন ভাবে তাদের ব্যবসা করতে চান যেখানে সব ধরনের চকলেটের একসাথে পাওয়া যাবে। পাশাপাশি থাকবে ডেজার্টের সুবিধা। মূলত জন্মদিন কিংবা যেকোনও অনুষ্ঠানে যেকেউ তাদের পছন্দের চকলেটটি যেন সরাসরি এসে নিতে পারেন সে কারণেই এ পরিকল্পনা।

যারা উদ্যোক্তা হতে চায় তাদের উদ্দেশে তিনি বলেন, নিজের উপর বিশ্বাস রাখা খুব জরুরি। আশেপাশে অনেক কিছু আছে যা নিয়ে নতুন ‘বিজনেস’ শুরু করা যায়। পরিশ্রম, কঠোর পরিশ্রম দিয়ে অবশ্যই সাফল্য লাভ করা যায় বলে আমি মনে করি। তাই পরামর্শ থাকবে কাজ ছোট হোক, বড় হোক নিজের ইউনিক আইডিয়া দিয়ে শুরু করে দেয়া উচিৎ। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]