রোববার ২৮ নভেম্বর ২০২১ ১২ অগ্রহায়ণ ১৪২৮

শিরোনাম: তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের ভোট আজ    মামলায় ঝুলে আছে সাড়ে দশ হাজার কোটি টাকারও বেশি    টিকাগ্রহীতা সাড়ে ৯ কোটি ছাড়াল    রংপুরে ট্রাকচাপায় নিহত ৪    ‘৮০ শতাংশ বাস মালিক গরিব, দু’একটা বাসে সংসার চলে’    মহাসড়কে টোল আদায়ে বিল পাস    'ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন পাস হবে না'   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ভেদাভেদ ভুলে সাউথইস্ট ব্যাংকের বোর্ড সভায় সকল পরিচালক উপস্থিত
দ্বিতীয় প্রান্তিকের আর্থিক বিবরণী বোর্ড সভায় অনুমোদিত
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ৮:২৩ পিএম আপডেট: ৩০.০৭.২০২১ ১০:৪৭ পিএম | অনলাইন সংস্করণ

সাউথইস্ট ব্যাংকের ৬৩২ তম বোর্ড সভা, গতকাল বৃহস্পতিবার ডিজিটাল প্ল্যাটরমের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় পরিচালনা পর্ষদের সর্বসম্মতিক্রমে ব্যাংকের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক বিবরণী (অনিরীক্ষিত) অনুমোদিত হয়। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান জনাব আলমগীর কবির, এফসিএ।



সভায় অনলাইনের মাধ্যমে যুক্ত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারপারসন দুলুমা আহমেদ ও পর্ষদের পরিচালকবৃন্দ এম. এ. কাশেম, আজিম উদ্দিন আহমেদ, জোসনা আরা কাশেম, রেহানা রহমান, আকিকুর রহমান, রাইয়ান কবির, বে-লিজিং এন্ড ইনভেষ্টমেন্ট লিমিটেডের পক্ষে এম. মনিরুজ্জামান এবং স্বতন্ত্র পরচিালকদ্বয় ড. কাজী মেজবাহউদ্দিন আহমেদ ও মোহাম্মদ দেলোয়ার হোসেন, ব্যাংকের উপদেষ্টা জাকির আহমেদ খান এবং ব্যবস্থাপনা পরিচালক এম.কামাল হোসেন। 

২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে সাউথইস্ট ব্যাংকের পরিচালন মুনাফা হয়েছে ৪৬৬.২৯ কোটি টাকা যা বিগত বছরে ছিল ৩৪৫.৭৯ কোটি টাকা। ২০২১ সালের প্রথম ছয় মাসে কর পরবর্তী নীট মুনাফা বিগত বছরের তুলনায় ১০৩.৪১ কোটি বা ৫৫.০২ শতাংশ বৃদ্ধি পেয়ে ২৯১.৩৫ কোটি টাকা অর্জিত হয়। উক্ত সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৫৬ টাকা যা গত বছরের এই সময়ে ছিল ১.৫৯ টাকা এবং ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ১.৩৪ টাকা উপনীত হয় যা বিগত বছরে ছিল ০.৬৩ টাকা অর্থাৎ শেয়ার প্রতি সমন্বিত আয়ে দ্বিগুনেরও বেশি প্রবৃদ্ধি পরিলক্ষিত হয়। ২০২১ সালের প্রথম ছয় মাসে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য দাঁড়ায় ২৭.৯৭ টাকা এবং শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়ায় ৮.৯৩ টাকায় উপনীত হয়। 

উক্ত সময়ে ঋণের পরিমান ৩২,০৩৭ কোটি টাকা থেকে ৯৪৪ কোটি টাকা বৃদ্ধি পেয়ে ৩২,৯৮১ কোটি টাকায় উপনীত হয় এবং একই সময়ে আমানতের পরিমান ৩৫,৯৯০ কোটি টাকা থেকে ৮১৫ কোটি টাকা বৃদ্ধি পেয়ে ৩৬,৮০৫ কোটি টাকায় উপনীত হয়। আরো উল্লেখ্য যে, উক্ত সময়ের মধ্যে অবণ্টিত মুনাফা ১১৯ কোটি টাকা থেকে ২৬৫ কোটি টাকা বা ২২২.৫৩% বৃদ্ধি পেয়ে ৩৮৪ কোটি টাকায় উপনীত হয় যার ফলে শেয়ারহোল্ডারস’ ইকুইটি ৩৪২.৬৪ কোটি টাকা বা প্রায় ১২% বৃদ্ধি পেয়ে ৩,৩০১ কোটি টাকায় উপনীত হয়। বর্তমানে ব্যাংকের মোট সম্পদের পরিমান দাঁড়ায় ৪৮,৩১৮ কোটি টাকায়।

পরিচালনা পর্ষদের পক্ষ থেকে ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে সন্তোষজনক ফলাফলের জন্য ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন এবং ভবিষ্যতে সাফল্যের এই ধারা অব্যাহত রাখার আহবান জানিয়ে সভার পরিসমাপ্তি করা হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]