মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ ১২ আশ্বিন ১৪২৮

শিরোনাম: বারডেম হাসপাতালের কেবিনে বৃদ্ধার ঝুলন্ত লাশ উদ্ধার    দেশে ৪ কোটি ১৩ লাখের বেশি করোনার টিকা প্রয়োগ    বিশ্ববিদ্যালয়গুলোকে সর্বত্র যথাযথ স্বাস্থ্যবিধি মানার নির্দেশ রাষ্ট্রপতির    করোনা টেস্টের টাকা নিয়ে উধাও মেডিকেল টেকনোলজিস্ট    দেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র করছে বিএনপি: স্থানীয় সরকার মন্ত্রী    মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে    কমল ডেঙ্গু রোগী, বাড়ল মৃত্যু   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
কোম্পানীগঞ্জে তৃতীয় ধাপের লকডাউনে প্রশাসনের তৎপরতা চােখে পড়ার মতাে নয়
কােম্পানীগঞ্জ (নােয়াখালী) প্রতিনিধিঃ
প্রকাশ: সোমবার, ২৬ জুলাই, ২০২১, ১০:০৭ পিএম | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সারা দেশে চলছে কঠোর লকডাউন। আর লকডাউনের তৃতীয় ডেউর চতুর্থ দিনে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা সড়কে, হাটে বাজারে বিভিন্ন ধরনের যানবাহন ও মানুষের চলাচল ও দোকান পাটে আড্ডা গত কয়েক দিনের তুলনায় অনেক বেড়েছে। মাঠ প্রশাসন ও আইন শৃংঙ্খলা বাহনীর সদস্যদের তৎপরতা চোখে পড়ার মতো নয়।ফলে অলিতে, গলিতে, চা দোকানে বেশির ভাগ সড়কে মানুষের ভিড লক্ষনীয়। 

সোমবার (২৬ জুলাই) উপজেলার বসুরহাটসহ প্রত্যেক ইউনিয়নের হাট বাজারে পাড়া মহল্লায় বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় এই চিত্র। লকডাউনে দূর পাল্লার গাড়ী বন্ধ থাকলেও সড়ক গুলোতে সিএনজি ,ব্যক্তিগত গাড়ি-মাইক্রোবাস দাপিয়ে বেড়াচ্ছে। সঙ্গে অবাধে চলছে রিকশা ও মোটরসাইকেল।

মাঠ প্রশাসনের তৎপরতা দেখাগেছে ঢিলে ঢালা। গুরুত্বপূর্ণ স্থান গুলোতে ও মোড়ে মোড়ে আগের মতো আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে দেখা যায়না। মাঝে মধ্যে মনে চাইলে টহল দিয়ে নিজেদের মত করে চলে যায়। আবার বসুরহাট মুজিব চত্বরে স্কাউট মার্কেট, থানার সামনে মাওলা শপিং সেন্টার, কোরবান আলীর হোটেল, হিরা সুইটস্, হার্ডওয়ার দোকান সহ বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান রাতের ৮টার পরও অদৃশ্য কারনে তারা আগের নিয়মে খোলা রেখে দাপটের সহতি ব্যবসা করে যাচ্ছে। এমনকি পুলিশ বাহিনী সদস্যদেরকে ওই সব দোকানে চা-সিগারেট মূখে নিয়ে গল্প করতে দেখা যায়।

কোম্পানীগঞ্জে যেভাবে চলছে দেখে মনে হয়না দেশে কোন লকডাউন আছে। যেমনি চায়ের দোকানেও অলিগলিতে আড্ডা বেড়ছে তেমনি পুলিশের তৎপরতাও কমেছে। 



বেসরকারি একটি ওষুধ কোম্পানিতে চাকরি করেন রাসেল মাহামুদ তিনি বলেন, সাধারণ মানুষ ঘরে থাকতে চাচ্ছে না। সবাই জরুরি প্রয়োজন দেখিয়ে বাইরে আসছেন। কিন্তু আসলে কয়জন মানুষের জরুরি কাজ আছে সেটাই দেখার বিষয়। প্রশাসন যদি মানুষের অপ্রয়োজনে অবাধ চলাচল বন্ধ করতে না পারে তাহলে এ ধরনের লকডাউন দিয়েও কোন ফল আসবে না।

এ ব্যাপারে দায়িত্ব প্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি সুপ্রভাত চাকমা'র সাথে আলাপ করা হলে তিনি বলেন, মাঠে দু'টি মোবাইল টিম কাজ করছে আজ মোবাইল টিম ৮টি মামলায় ২৮হাজার টাকা জরিমানা আদায় করেছে। মানুষে সচেতন হতে হবে একা প্রশাসনের দ্ধারা সম্ভব নয় ।কোথাও দোকান পাট খোলা থাকলে এবং মানুষজন এমন ভিড় করলে আমাকে জানাবেন।


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]