মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ ১২ আশ্বিন ১৪২৮

শিরোনাম: বারডেম হাসপাতালের কেবিনে বৃদ্ধার ঝুলন্ত লাশ উদ্ধার    দেশে ৪ কোটি ১৩ লাখের বেশি করোনার টিকা প্রয়োগ    বিশ্ববিদ্যালয়গুলোকে সর্বত্র যথাযথ স্বাস্থ্যবিধি মানার নির্দেশ রাষ্ট্রপতির    করোনা টেস্টের টাকা নিয়ে উধাও মেডিকেল টেকনোলজিস্ট    দেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র করছে বিএনপি: স্থানীয় সরকার মন্ত্রী    মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে    কমল ডেঙ্গু রোগী, বাড়ল মৃত্যু   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বরখাস্ত হওয়া সেই চেয়ারম্যান আরেকটি ওয়ান ইলেভেন চায়
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৫ জুলাই, ২০২১, ৭:৫২ পিএম | অনলাইন সংস্করণ

প্রকাশ্য দিবালোকে ইউএনও'র সামনে দায়িত্ব পালনরত সরকারি প্রকৌশলীকে পশুর মতো মারার অভিযোগে বরখাস্ত হওয়া কচুয়ার উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির এইবার আরেকটি ওয়ান ইলেভেন ঘটানোর দাবী করেন। গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে জাকির হোসেন মারুফ নামে আওয়ামী লীগের উপকমিটির একজন সদস্য বিতর্কিত হেলেনা জাহাঙ্গীরের প্রসঙ্গ টেনে কিছু প্রতিরোধমূলক ও গঠনমূলক প্রস্তাব করেন। তাঁর এই প্রস্তাবের প্রেক্ষিতে বরখাস্ত হওয়া কচুয়ার উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের বিরুদ্ধে আরেকটি ওয়ান ইলেভেন ঘটানোর দাবী করেন। তার ঐ মন্তব্য হুবুহু তুলে ধরা হলো: 

"এই সব কথা তাহাদের ক'ণপাতে পৌছাবে না কখনো। পাপুল, সাহেদ, হেলানা বা জরিনার মধ্যে এরা সীমাবদ্ধ নয়। এর মাঝে তারা সৃষ্টি করেছে আরো অনেককে। অতএব তাদের জন্য দরকার একটা ওয়ান ইলেভেনের।"

বরখাস্ত হওয়া এই উপজেলা চেয়ারম্যান নানা বিতর্কিত কর্মকান্ডের কারণে ইতোমধ্যে ব্যাপক সমালোচিত হয়েছেন। রাষ্ট্রীয় শৃঙ্খলা ভঙ্গ এবং অপরাধ সংঘটনের কারণে সাময়িক বরখাস্ত হওয়ার একদিন পরই খালেদা জিয়ার ছবির পাশে নিজের ছবি সম্বলিত একটি ডিজিটাল পোস্টার নিজের ফেইসবুক থেকে শেয়ার করেন l বিএনপি- জামাতের কোন সমর্থক এটি প্রথমে পোস্ট করেছিল। ঐ ফেসবুক পোস্টে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে বিদ্রুপাত্মক মন্তব্য করা হয় যে, দেশে বর্তমানে ন্যায় বিচার ও আইনের শাসন নেই। বর্তমান সরকার বিএনপি প্রধান খালেদা জিয়াকে ন্যায় বিচার থেকে বঞ্চিত করেছে, কচুয়ার উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরও ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশের অংশ হিসেবে এই ডিজিটাল পোস্টারটি শাহজাহান শিশির তার নিজের ফেসবুক আইডি থেকে শেয়ার করেছিল।

এই ঘটনার অব্যবহিত পর ভোরের পাতায় ২৪ জুলাই ২০২০ তারিখে এই বিষয়ে একটি রিপোর্ট প্রকাশিত হয়েছিল যার শিরোনাম ছিল "খালেদাকে সমর্থন জানিয়ে বরখাস্ত সেই চেয়ারম্যান শাহজাহান শিশিরের ফেসবুক পোস্ট !"



পরবর্তীতে এই কারণে ধানমন্ডি থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছিল - ধানমন্ডি থানা এফআইআর নম্বর ৫/১৪৮, তারিখ ৭ ডিসেম্বর ২০২০।

এই শাহজাহান শিশির নানা সময়ে আওয়ামী লীগ ও তার সরকারের বিরুদ্ধে  সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা বিষোদ্গার করে আসছে। এক ফেসবুক পোষ্টে শাহজাহান শিশির মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক তাঁর উপদেষ্টা নিয়োগের ক্ষেত্রে তাঁর প্রজ্ঞা নিয়ে ব্যাঙ্গাত্মক মন্তব্য করেছেন। একই পোস্টে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টা সম্পর্কে চরম আপত্তিকর মন্তব্য করেছেন। 

আরেকটি পোস্টে শাহজাহান শিশির বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি নিয়েও নানা বিরূপ মন্তব্য করেছেন। এইসব কারণে চাঁদপুরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছিল। এই মামলায় তার বিরুদ্ধে চার্জশীট জারী করা হয়। কচুয়ায় প্রকৌশলী পেটানোর মামলায়ও  তার বিরুদ্ধে চার্জশীট জারী করা হয়েছে।

শাহজাহান শিশির বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ইস্যুতে সরকারের সমালোচনা করার পাশাপাশি আওয়ামী লীগের সিনিয়র নেত্রীবৃন্দকে নিয়ে আপত্তিকর মন্তব্য করে থাকে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]