রোববার ২৮ নভেম্বর ২০২১ ১২ অগ্রহায়ণ ১৪২৮

শিরোনাম: মামলায় ঝুলে আছে সাড়ে দশ হাজার কোটি টাকারও বেশি    টিকাগ্রহীতা সাড়ে ৯ কোটি ছাড়াল    রংপুরে ট্রাকচাপায় নিহত ৪    ‘৮০ শতাংশ বাস মালিক গরিব, দু’একটা বাসে সংসার চলে’    মহাসড়কে টোল আদায়ে বিল পাস    'ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন পাস হবে না'    সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রাজধানীতে কোরবানির বর্জ্য অপসারণ শুরু
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বুধবার, ২১ জুলাই, ২০২১, ৪:৩৪ পিএম | অনলাইন সংস্করণ

রাজধানীতে কোরবানির পশুর বর্জ‌্য অপসারণ শুরু করেছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।

বুধবার (২১ জুলাই) ভাটারা সাঈদ নগর হাট এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম কোরবানির পশুর বর্জ্য অপসারণের কার্যক্রম উদ্বোধন করেন। একযোগে সব ওয়ার্ডে দুপুর ২টা থেকে বর্জ্য অপসারণের কার্যক্রম শুরু হয়েছে। অন্যদিকে, একই সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৫টি ওয়ার্ডেও একযোগে এ কার্যক্রম শুরু হয়েছে।

এ বছর ঢাকা উত্তর সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত নতুন এলাকাসহ ৫৪ ওয়ার্ডে আনুমানিক ৩ লক্ষাধিক পশু কোরবানি দেয়া হবে, যা গত বছরের তুলনায় কিছুটা কম হবে। কোরবানির পশু জবাই করার জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশন কর্তৃক এ বছর ৩০৭টি স্থানে নগরবাসীকে পশু কোরবানি দেয়ার সুবিধার ব্যবস্থা রাখা হয়েছে। রাস্তার ওপর কিংবা ড্রেনের পাশে কোরবানি না করার জন্য বিশেষ সচেতনতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে। বুধবার (২১ জুলাই) সকালে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় দ‌ক্ষি‌ণের মেয়র এ মন্তব্য করেন।

ঢাকা দক্ষিণে বেলা দুইটার কথা বলা হলেও বিভিন্ন এলাকায় দেখা গেছে এর আগেই শুরু হয়েছে বর্জ্য অপসারণ।



দক্ষিণের বিভিন্ন অঞ্চলে দেখা গেছে, ৬০ ভাগ বর্জ্য বেলা আড়াইটার মধ্যে অপসারণ করা হয়েছে। ডিএসসিসির জনসংযোগ কার্যালয় থেকে জানানো হয় বেলা দুইটায় একযোগে ৭০টি ওয়ার্ড থেকে বর্জ্য অপসারণের কাজ শুরু হবে। ঢাকা দক্ষিণে প্রায় ৬ লাখ পশু কোরবানি দেয়া হবে।

ডিএসসিসি থেকে জানা গেছে, ৯০টি খোলা ট্রাক, ৫৩টি কম্পেক্টর, ১২টি পানির গাড়ি, ১০২টি ডাম্প ট্রাক, ১৪টি পে-লোডার, ৮১টি কনটেইনার ক্যারিয়ার, ৯টি টায়ার ডোজার, ২টি ট্রেইলার, ৯টি স্কিড লোডারসহ প্রায় পৌনে ৪০০ যান-যন্ত্রপাতি মাঠপর্যায়ে বর্জ্য সরানোর কার্যক্রমে যুক্ত থাকছে।


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  রাজধানী   বর্জ‌্য   কোরবানি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]