রোববার ২৫ জুলাই ২০২১ ১০ শ্রাবণ ১৪২৮

শিরোনাম: আফগানিস্তানে সেনা অভিযান, ২৬৯ তালেবান নিহত    খুলনা বিভাগে করোনায় আরও ৪৫ জনের মৃত্যু    শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত    হঠাৎ গজিয়ে উঠা সংগঠনকে আ.লীগের সাথে সম্পৃক্ত করার সুযোগ নেই: কাদের    ২৮ জুলাই থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু    মতিঝিলে গাড়ির গ্যারেজে আগুন    খুলেছে ব্যাংক, লেনদেন দেড়টা পর্যন্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
গৃহহীন দুই পরিবারকে ঘর নির্মাণ করে দিলেন ক্রিকেটার বীথি
মোশারফ হোসাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১, ১০:৩৮ পিএম | অনলাইন সংস্করণ

দেশে নারীদের একমাত্র ক্রিকেট একাডেমি ‘ওমেন ড্রিমার ক্রিকেট একাডেমির’ প্রতিষ্ঠাতা পরিচালক ও ক্রিকেটার আরিফা জাহান বীথি। রংপুরে  নিজের শহরেই চালাচ্ছেন দেশের নারীদের এই ক্রিকেট একাডেমী। ক্রিকেট ছেড়ে দেয়ার পর তার একাডেমি পরিচালনার পাশাপাশি মানবিক কাজে বেশ এগিয়ে যান। করোনায় রান্না করে পথেঘাটে খাবার বিতরণ, এতিম মেয়েকে বিয়ে দেয়া, বন্যা কবলিত এলাকায় ত্রাণ দেয়া থেকে শুরু করে বিভিন্নভাবেই দেখা যায় তাকে অসহায় মানুষদের পাশে। 

এবার গৃহহীনদের ঘর নির্মাণ করে মানবতার এক অনন্যে জায়গা করে নিলেন এই নারী। বীথি বলেন,  কোন ভাবেই মানুষের কষ্ট থেকে নিজেকে দূরে রাখতে পারিনা, খবর পেলেই ছুটে যাই দেশের একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে। এটা আমার জীবনাচরণে সাথে মিশে গেছে । ৮০ এর উর্ধ্ব বয়সের আব্দুল জলিল ও তাহেরন দম্পতি  ছেলে-মেয়েরা তাদের ছেড়ে আলাদা সংসার গড়েছেন। ভাঙ্গা টিনের চালে রোঁদ এবং বৃষ্টির সাথে যার ছিল নিত্য বসবাস , অনেকের দুয়ারে কড়া নেড়েক যখন সমস্যার সমাধান করতে পারেননি , ঠিক তখন নিজের সন্তানের মতোই ভুমিকা পালন করতে এগিয়ে যান তাদের কাছে, নির্মাণ করে দেন নতুন টিনের ঘর।

বীথি জানান, গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলায় জুম্মাপাড়া ও কালিবাজার একালাতে  দুই’টি পরিবার গৃহহীন জানতে পারি, সবচেয়ে বড় কথা তারা বৃদ্ধ। বয়স বয়স ৮০ এর উর্ধ্বে। এটা জানার পর নিজেকে আর আটকে রাখতে পারিনি। ছুটে যাই সেখানে। বিভিন্নভাবে অর্থের জোগান দিয়ে তৈরি করে দেই  নতুন ঘর। 



পাশাপাশি কালিবাজার একালার অসহায় এক  বয়স্ক দম্পত্যিকে  করে দেই থাকার নতুন ঘর। যাদের পূর্বের অবস্থা ছিল দুর্বিষহ।  এখন তাদের চোখে ও মুখে যেন আনন্দ অশ্রু বইছে নতুন ঘর পেয়ে ।  ঘর পাওয়ার পর যখন তাদের কাছে  অনুভূতির কথা জানতে চাওয়া হয় তখন তারা বলেন, আগে ঝড়-তুফানের সাথে যুদ্ধ করে দিনের পর দিন সংগ্রাম করে কাটিয়েছি , অনেক সময় বৃষ্টিতে ভেজা বিছানাতেও ঘুমিয়ে রাত কাটাতে হয়েছে। এখন সেখান থেকে মুক্তি পেয়ে আমরা আজ নতুন করে বেঁচে থাকার স্বপ্ন দেখছি।

কুরবানী ঈদকে ঘিরেও রয়েছে অসহায়দের জন্য বীথির আয়োজন। এবার  ঈদে অসহায় নিম্নবিত্ত ও মধ্যবিত্ত ৪০০ পরিবারের জন্য আয়োজন চলছে বলেও জানান এই নারী।


ভোরের পাতা/পি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  গৃহহীন   ক্রিকেটার বীথি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]