শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের    বাংলাদেশের গণতন্ত্রকে এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের সর্বাত্মক প্রচেষ্টা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
আদমদীঘিতে তুফানের দাম ৮ লক্ষ
আদমদীঘি প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১, ৭:৫০ পিএম | অনলাইন সংস্করণ

খামারে অতি স্নেহের লালন পালন করে গরুটির সখের বসে নাম রেখেছে তুফান। খামারি ফুল মোহাম্মদ সবুজ একজন চাল ব্যবসায়ী হলেও তার ব্যবসার কাজে ফাঁকে সখের বসে একটি গরুর খামার স্থাপন করেন। সেখানে বেড়ে উঠেছে ৪ বছর বয়সী তুফান নামের ষাঁড়টি।

বর্তমানে ওই ষাঁড়ের ওজন ১ হাজার ১ শত কেজি যা মণের হিসাবে সাড়ে ২৭ মন। এই তুফান নামের ষাঁড়টির বাজারে দাম হাকানো হচ্ছে ৮ লক্ষ টাকা।

খামারের মালিক ফুল মোহাম্মদ সবুজ  বলেন, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে বিক্রয়ের জন্য আদমদীঘি উপজেলার পশ্চিম ঢাকা রোডে তার নিজ বাড়ীতে একটি গরুর খামার স্থাপন করেছি। বর্তমানে আমার খামারে ৩২টি গরু রয়েছে। প্রাণি সম্পদ বিভাগের পরামর্শক্রমে পুষ্টিকর খাবার- খৈল, গম, ভুষি, ছোলাসহ সবুজ ঘাস খাইয়ে খুব সহজেই গরুগুলো মোটাতাজা করতে পেরেছি। এসব গরুগুলোর মধ্যে সখ করে সবচেয়ে বেশি ওজনের গরুর নাম দিয়েছি তুফান। তুফানের ওজন প্রায় ২৭ মণ।

কুরবানীর ঈদকে সামনে রেখে ক্রেতারা তুফানের দাম হাকছে ৮ লক্ষ টাকা।  তুফান ছাড়াও খামারে রয়েছে ফ্রিজিয়ান, শাহিওয়াল, সিন্ধি, ব্রাহামাসহ বিভিন্ন প্রজাতির দেশীয় গরু। করোনার কারনে তার খামারের গরু গুলো হাটে না নিয়ে এসব গরুগুলো খামার থেকেই বিক্রি করতে চান।




ভোরের পাতা/কে 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  খামার   গরু   তুফান  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]