মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ ১২ আশ্বিন ১৪২৮

শিরোনাম: বারডেম হাসপাতালের কেবিনে বৃদ্ধার ঝুলন্ত লাশ উদ্ধার    দেশে ৪ কোটি ১৩ লাখের বেশি করোনার টিকা প্রয়োগ    বিশ্ববিদ্যালয়গুলোকে সর্বত্র যথাযথ স্বাস্থ্যবিধি মানার নির্দেশ রাষ্ট্রপতির    করোনা টেস্টের টাকা নিয়ে উধাও মেডিকেল টেকনোলজিস্ট    দেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র করছে বিএনপি: স্থানীয় সরকার মন্ত্রী    মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে    কমল ডেঙ্গু রোগী, বাড়ল মৃত্যু   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
পুলিশি হয়রানির শিকার সাংবাদিক
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বুধবার, ৩০ জুন, ২০২১, ১২:৩৩ এএম | অনলাইন সংস্করণ

পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশ কর্তৃক হয়রানির শিকার হয়েছেন সারাবাংলা ডটনেটের সিনিয়র করেসপন্ডেন্ট এমদাদুল হক তুহিন। 

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে রাজধানীর মহাখালী রেলক্রসিং এলাকায় পুলিশ চেকপোস্টে তেজগাঁও পুলিশ কর্তৃক হয়রানির শিকার হন তিনি। 

তুহিন জানান, মহাখালী রেলগেটে পুলিশ চেকপোস্ট বসিয়ে মোটরসাইকেল আটকাচ্ছিল। দুজন যাত্রী থাকলেই বাইকগুলোকে থামানো হচ্ছিল। কোন কোন বাইক পুলিশের চোখ ফাঁকি দিয়ে ওই এলাকা অতিক্রম করার সময় আনোয়ার নামের এক পুলিশ সদস্য লাঠি দিয়ে অমানবিকভাবে আঘাত করছিলেন। এতে কোন কোন যাত্রীকে পড়ে যেতেও দেখা গেছে। স্বাভাবিকভাবেই সাংবাদিক হিসাবে হাতে থাকা মুঠোফোন দিয়ে সেই ছবি তুলতে থাকি। এতে আনোয়ার ক্ষিপ্ত হয়ে আমার দিকে তেড়ে আসে। আর পেছন দিক থেকে আমার কালার চেপে ধরে তেজগাঁও থানার উপ-পরির্দশক শরিফুল ইসলাম। সাংবাদিক পরিচয় পাওয়ার পর শরিফুল কলার থেকে সঙ্গে সঙ্গে হাত নামিয়ে ফেলেন। কিন্তু আনোয়ার আমার ওপর চড়াও হন। তার ভাই যমুনা টিভিতে কাজ করে এমন হুমকি দিয়ে আমাকে দেখে নেয়ার হুমকি দেন। পরে জোর করে আমার হাত থেকে মোবাইল কেড়ে নেয়া হয়। এতে আমার হাতে ব্যথা পাই ও মোবাইলের স্ক্রিন ফেটে যায়। প্রায় ১৫ মিনিট আমাকে আটকিয়ে রাখা হয়। পরে ঘটনাস্থলে তেজগাঁও থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহ আলম এসে উপস্থিত হলে ঘটনা শুনে আমার মোবাইল ফেরত দেন। পুলিশি এই আচরণে আমি মর্মাহত।

তেজগাঁও থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহ আলম বলেন, একজন পুলিশ সদস্যের দায় সবার ওপর বর্তায় না। তিনি অন্যায় করে থাকলে থানায় অভিযোগ দিলে আমরা তদন্ত করে ব্যবস্থা নেবো।

এদিকে, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক এমদাদুল হক তুহিনকে হয়রানির প্রতিবাদ জানিয়েছে বৃহত্তর ময়মনসিংহ রিপোটার্স ফোরাম (জিএমআরএফ)। সংগঠনটির তথ্য ও প্রযুক্তি সম্পাদক তুহিনকে হয়রানির সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করেছে সংগঠনটি।

জিএমআরএফ’র সভাপতি কবির আহমেদ খান ও সাধারণ সম্পাদক রুকনুজ্জামান অঞ্জনের পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, লকডাউন চলাকালীন সময়ে আইনশৃঙ্খলা বাহিনী গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন পেশাজীবী ও সাধারণ মানুষের সাথে আরো দায়িত্বশীল আচরণ করবে, যাতে কোনোভাবেই কোনো অনাকাঙ্ক্ষিত আচরণের কারণে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন না হয়।





ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]