শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
শেখ হাসিনাকে আটকে রেখে তারা গণতন্ত্রকে হত্যা করতে চেয়েছিল: হাসান ইকবাল
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১, ১০:০১ পিএম | অনলাইন সংস্করণ

শেখ হাসিনার মুক্তি নতুন একটা নবযাত্রা সৃষ্টি করেছে, কারণ ১/১১ সরকার তখন একটা ধাপ্পাবাজির মধ্যে চলছিল। আমাদেরকে চার মাসের কথা বলে লম্বা সময় ধরে আমাদের কাঁধে চেপে বসেছিল। শেখ হাসিনার মুক্তির পর নবযাত্রার মাধ্যমে এই যে অর্থনৈতিকসহ মানবিকতার যে সমৃদ্ধি হচ্ছে তার নেতৃত্ব দিচ্ছেন আমাদের জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 



দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ৩৭১তম পর্বে সোমবার আলোচক হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের সাবেক উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল। দৈনিক ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের পরিকল্পনা ও নির্দেশনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভোরের পাতার সিনিয়র রিপোর্টার উৎপল দাস।

হাসান ইকবাল বলেন, গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা যেদিন মুক্তি পেয়েছিল সেদিন স্বাধীনতা স্বপক্ষের শক্তির মুক্তি হয়েছিল, গণতন্ত্রের মুক্তি হয়েছিল। সেসময় তারা আমার নেত্রীকে আটকে রেখে গণতন্ত্রকে হত্যা করার চেষ্টা করেছিল। তখন বেগম জিয়া মেয়াদ শেষে ক্ষমতা ছাড়তে গড়িমসি করায় দেশে যে অরাজক পরিস্থিতি সৃষ্টি হয়েছিল তার ফলে দেশে ২০০৭ সালের ১১ জানুয়ারি রাষ্ট্রপতি সেনাবাহিনীর নির্দেশে জরুরি অবস্থা ও কারফিউ জারি করা হয় এবং সেনাবাহিনীর পছন্দ অনুযায়ী বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফখরুদ্দিন আহমেদকে প্রধান করে একটি বাছাই করা অসাংবিধানিক সরকার গঠন করা হয়েছিল। ১/১১-এর সময় কারাগারে থাকাকালীন শেখ হাসিনা ভবিষ্যৎ বাংলাদেশের রূপরেখা কল্পনা করে ফেলেছিলেন। ২০০৮ সালের সংসদীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ যেভাবে ভিশন ২০২১ ঘোষণা করেছিল সেটি সত্যিকার অর্থে বিস্ময়কর ছিল। রূপকল্প ২০২১ বা ভিশন ২০২১ ছিল ২০০৮ সালের জাতীয় নির্বাচনে জয়ী হওয়ার আগে বাংলাদেশ আওয়ামী লীগের একটি নির্বাচনী ইশতেহার। এটি দেশের বিজয়ের সুবর্ণজয়ন্তীর বছরের জন্য বাংলাদেশের একটি রাজনৈতিক রূপরেখা হয়ে ওঠে। এর প্রধান উদ্দেশ্য ছিল ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা। বাংলাদেশ পেয়েছে নিম্নমধ্যম আয়ের দেশের মর্যাদা। শেখ হাসিনার অপরিসীম আত্মত্যাগের ফলেই বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে। তার নেতৃত্বে চারবার রাষ্ট্রক্ষমতার মধ্যে বর্তমানে টানা তৃতীয়বার আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। আর চারবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি তিনবার বিরোধী দলের নেতাও ছিলেন। শেখ হাসিনা নীতি ও আদর্শের প্রশ্নে পিতার মতোই অবিচল, দৃঢ় ও সাহসী। তিনি দেশের আর্থসামাজিক উন্নয়ন এবং সব শ্রেণি-পেশার মানুষের কল্যাণে যুগান্তকারী অবদান রেখে চলেছেন। ‘রূপকল্প ২০২১’-এর মধ্যম আয়ের বাংলাদেশকে ‘রূপকল্প ২০৪১’-এর বাস্তবায়নের মাধ্যমে একটি উন্নত, আধুনিক, সমৃদ্ধ, অসাম্প্রদায়িক কল্যাণকামী রাষ্ট্র গঠনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দৃঢ়প্রতিজ্ঞ।

ভোরের পাতা/পি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]