রোববার ২৫ জুলাই ২০২১ ১০ শ্রাবণ ১৪২৮

শিরোনাম: টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ    করোনা শনাক্ত ও মৃত্যুতে শীর্ষে ঢাকা: স্বাস্থ্য অধিদপ্তর    বাঁশখালীতে নিহত ৭ শ্রমিকের পরিবার পেল ৩৫ লাখ টাকা    বরিশাল বিভাগে আরও ১৫ জনের মৃত্যু    আফগানিস্তানে সেনা অভিযান, ২৬৯ তালেবান নিহত    খুলনা বিভাগে করোনায় আরও ৪৫ জনের মৃত্যু    শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
টাঙ্গাইলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২
আব্দুস সাত্তার, টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১, ৯:২৮ পিএম | অনলাইন সংস্করণ

টাঙ্গাইলের সখীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীকে গণধর্ষণের ঘটনায় দুই আসামীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার দুপুরে আড়াইটায় তাদেরকে আদালতে প্রেরণ করা হয়। বিষয়টি টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এক প্রেসব্রিফিংয়ের মাধ্যমে নিশ্চিত করেছেন।

গত সোমবার  দিবাগত রাত পৌনে ১ টার দিকে নাগরপুর ও মির্জাপুর থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হচ্ছেন, সখিপুরের বড়চালা গ্রামের প্রকাশ সরকারের ছেলে দিনা সরকার (৩০) ও মৃত নারায়ন সরকারের ছেলে মন্টু সরকার (৩২)।

পুলিশ সুপার জানান, মামলার পর ডিবি পুলিশের একটি চৌকস টিম গঠন করে ৪৮ ঘন্টার মধ্যে  আসামীদের গ্রেফতার করা হয়।বাকি আসামীকে গ্রেফতারের অভিযান অব্যাবত রয়েছে।



অপরদিকে মঙ্গলবার দুপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারীকে গণধর্ষণের ঘটনায় আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে। টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়ন ঘন্টাব্যাপি এ মানববন্ধন করে। 

এতে বক্তব্য রাখেন বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়নের যুগ্ম-আহবায়ক রতন কুমার রায় ও বিশ্বজিৎ কোচ, ঘাটাইল উপজেলার শাখার সভাপতি পরিমল চন্দ্র কোচ, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক অলিক মৃ, বাংলাদেশ গারো ছাত্র সংগঠন কেন্দ্রীয় সংসদের সভাপতি জন যেত্রা প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীনতার ৫০ বছরে অসংখ্য নারী ধর্ষণ ও নির্যাতনের শিকার হয়েছে। কিন্তু সেগুলোর অধিকাংশের যথাযথ বিচার হয় নি।  সখীপুরের গণধর্ষণের ঘটনায় দুইজন গ্রেফতার হলেও একজন ধরা ছোয়ার বাইরে রয়েছে। গনধর্ষনের ঘটনার সাথে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১০ জুন) টাঙ্গাইলের সখীপুরের দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার হাতীবান্ধা ইউনিয়নের বাজাইল বড়চালা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এক নারীকে (৫০) বাড়ি থেকে ডেকে নিয়ে ধর্ষণ করা হয়। এছাড়াও ওই নারীর শরীরের বিভিন্নস্থানে কামড়ে জখম করাও হয়েছে। আহত  নারীকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে। রোববার (১৩ জুন) বিকেলে ওই নারী বাদি হয়ে বড়চালা গ্রামের দীনা সরকার (৩৪), নারায়ন চন্দ্র সরকারের ছেলে মন্টু সরকার (৩২) এবং ময়নাল মিয়ার ছেলে সবদুল মিয়াকে (৩৮) আসামি করে সখীপুর থানায় মামলা করেছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]