বুধবার ১৬ জুন ২০২১ ২ আষাঢ় ১৪২৮

শিরোনাম: এবার শাস্তির মুখে সাব্বির    মোংলায় লকডাউন বাড়লো আরও ৭ দিন    বিধিনিষেধ আরও বাড়ল     ‘ত্রাণ চাই না, বাঁধ চাই’, গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে সংসদে বক্তব্য দিলেন এমপি    সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত    করোনায় মৃত্যু ও শনাক্ত অনেক বেড়েছে    অটোপাস পেল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ লাখ ১৬ হাজার শিক্ষার্থী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
শেখ হাসিনাই বিশ্বে প্রথম একসাথে এতো মসজিদ তৈরি করেছেন: ইঞ্জি. মোশাররফ
নয়ন কান্তি ধুম, চট্টগ্রাম
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ১০:৫৫ পিএম | অনলাইন সংস্করণ

একসাথে এতগুলো মসজিদ উদ্ভোধন বিশ্বের বুকে বাংলাদেশ আরো একটি মাইলফলক ছুঁয়েছে বলে মনে করেন আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে আরো অনন্য উচ্চতায় নিয়ে গেছে। 

বৃহস্পতিবার (১০ জুন) মডেল মসজিদসমূহ ‘গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধনের পর’ ফিতা কেটে মীরসরাই উপজেলার নবনির্মিত মসজিদে প্রবেশ করে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন উপস্থিত জনসাধারণের উদ্দেশ্যে এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই বিশ্বে প্রথম যে নিজ দেশে একসাথে এতগুলো মসজিদ তৈরি করেছেন। এই মসজিদ হবে ইসলামিক সাংষ্কৃতিক কেন্দ্র। এমন মসজিদ বিশ্বে বিরল, যা শেখ হাসিনা দেশে করে দেখিয়েছেন। যেখান থেকে ইসলামের প্রকৃত শিক্ষায় আলোকিত হয়ে এসকল মসজিদের মাধ্যমে ধর্মান্ধতা, উগ্রবাদ, জঙ্গিবাদচিন্তা দূর হবে বলে। এসময় তিনি প্রধানমন্ত্রীর জন্য সকলকে দোয়া করার আহবান জানান। 



এরআগে, মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে নির্মান করা ৫৬০টি মডেল মসজিদের মধ্যে প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসাথে, চট্টগ্রামে চারটি ‘মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যে চারটি মডেল মসজিদ উদ্বোধন করা হয়েছে এইগুলো হচ্ছে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) আবাসিক প্রকল্প বাকলিয়ার কল্পলোকে, মীরসরাই, লোহাগাড়া ও সন্দ্বীপ উপজেলায়। জানা যায়, শুরুতে ইমাম-মোয়াজ্জেমের পাশাপাশি দুইজন করে খাদেম থাকবে। 

পরে ইঞ্জিনিয়ার মোশাররফ মসজিদটির বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন। এসময় উপস্থিত ছিলেন মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দীন, সহকারী কমিশনার ভূমি সুবল চাকমা, জোরারগঞ্জ থানার ওসি নূর হোসেন মামুন, মীরসরাই থানার ওসি মজিবুর রহমান পিপিএম সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। 

এছাড়া, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের মধ্যে, এনায়েত হোসেন নয়ন, নাছির উদ্দীন হারুন, মকছুদ আহাম্মদ চৌধুরী, জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া, মফিজ উদ্দীন, নুরুল মোস্তফা, রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, আবু সুফিয়ান বিপ্লব, এমরান হোসেন, এম এ কাশেম, জাহেদ ইকবাল চৌধুরী, জাহাঙ্গীর কবির চৌধুরী, ফজলুল করিম ফিরোজ, কামরুল হোসেন। 

এছাড়া আওয়ামী লীগের নেতৃবৃন্দের মধ্যে, সুলতান জসিম উদ্দীন, কামরুল হোসেন, আলী আহসান, করিম মাষ্টার, আনোয়ার হোসেন ইমন, নিজাম উদ্দীন, মিহির কান্তি নাথ, নাজমুল হোসেন,  মো. মামুনের রশিদ। যুবলীগের ইব্রাহিম খলিল ভূঁইয়া, ছাত্রলীগের তানবির হোসেন তপু, মাসুদ করিম, আজাদ রুবেল প্রমূখ উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]