বুধবার ১৬ জুন ২০২১ ২ আষাঢ় ১৪২৮

শিরোনাম: বাংলাদেশে হালাল ফুড এক্সপোর্টে গুরুত্ব দিলে নতুন দ্বার উন্মোচন হবে: ড. নূর রহমান    বাংলাদেশে অনলাইন ব্যাংকিং ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ডে রূপান্তরিত করতে হবে: ইকবাল আহমেদ    আমাদের অর্থনৈতিক অঞ্চলগুলো দ্রুত কাঠামোগত রূপ দিতে হবে: আব্দুস সালাম মুর্শেদী    করোনা মোকাবিলায় ঘাটতি বাজেট আরও বাড়ানো যেতে পারে: ড. আতিউর রহমান    মহামারিতেও অর্থনীতি সচল রাখার উন্নয়নমুখী বাজেট    এবার শাস্তির মুখে সাব্বির    মোংলায় লকডাউন বাড়লো আরও ৭ দিন   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মোবাইল ফোন বৃষ্টিতে ভিজে গেলে কী করবেন?
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৪ জুন, ২০২১, ১২:৩২ পিএম | অনলাইন সংস্করণ

বিভিন্ন প্রয়োজনে প্রতিনিয়ত আমাদের বাড়ির বাইরে বেরোতে হয়। এখন বর্ষা মৌসুম চলছে।  এই মেঘ এই রোদ্দুর।  হঠাৎ বৃষ্টিতে ভিজে যেতে পারে আপনার প্রিয় মোবাইল ফোনটি।  প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে ফোনটি অকেজো হয়ে যেতে পারে। 

মোবাইল ফোন ভিজে গেলে যা করবেন- 

১. ভিজে গেলে যত দ্রুত সম্ভব মোবাইল ফোনটিকে বন্ধ করে দিতে হবে। ফোনে থাকা সিমকার্ড এবং ব্যাটারি খুলে নিয়ে ভালো করে কোনো কাপড় বা টিস্যু দিয়ে মুছে নিতে হবে। এর পর কেসিং খুলে নিয়ে পুরো ফোনটিকে ভালো করে মুছে রাখতে হবে। 

২. ভেজা ফোনটির খুলে রাখা অংশগুলো খুব ভালোমতো শুকিয়ে নিতে হবে।  যদি মনে হয় ফোনের ভেতরেও অতিরিক্ত পানি ঢুকে গেছে তা হলে ফোনটি টিস্যু দিয়ে মুড়িয়ে শুকনো চালে রেখে দিতে পারেন একদিন। এতে ফোনের ভেতরে থাকা অতিরিক্ত পানি শুষে নেবে চাল। 

 ৩. বৃষ্টির দিনে অনেক সময় বাইরে পানি জমে যেতে দেখা যায়। সে পানিতে প্রিয় ফোনটি হাত ফসকে পড়ে যেতেও পারে কখনও।  হঠাৎ এমন দুর্ঘটনা ঘটে গেলেও যেন ফোনের কোনো ক্ষতি না হয় তার সুরক্ষা হিসেবে পছন্দমতো কভার ব্যবহার করা উচিত। 

৪. বৃষ্টির মৌসুমে বাইরে যাওয়ার সময় ফোনকে সুরক্ষিত রাখতে ফোনের জন্য কোনো ওয়াটারপ্রুফ ব্যাগ কিংবা প্লাস্টিক ব্যাগে ফোন রাখাই ভালো। 



৫. কখনও ভিজে গেলে বা ফোন ভিজে যাওয়ার ঝুঁকি থাকলে বৃষ্টির মাঝে বাইরে ফোনে কথা বলা, ছবি ওঠানো বা ফোন ব্যাবহার না করাই ভালো। 

৬. এর পরেও যদি ফোন ভিজে যায় বা ফোনে কোনো সমস্যা হয় তা হলে ফোনটি নির্দিষ্ট সার্ভিস সেন্টারে নিয়ে যেতে হবে।

বর্তমান সময়ে মোবাইল ফোন হচ্ছে আমাদের প্রায় সবসময়ের সঙ্গী।  কথা বলা থেকে শুরু করে ইন্টারনেট ব্যবহার, ছবি তোলা, সময় দেখা ইত্যাদি কত কিছুই না আমরা করে থাকি ফোনে।  তাই বৃষ্টির মাঝে ফোনকে সুরক্ষিত রাখতে এর ব্যবহারেও অবলম্বন করতে হবে বিশেষ সতর্কতা।  

ভোরের পাতা/পি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  মোবাইল   ফোন   বৃষ্টি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]