বুধবার ১৬ জুন ২০২১ ২ আষাঢ় ১৪২৮

শিরোনাম: এবার শাস্তির মুখে সাব্বির    মোংলায় লকডাউন বাড়লো আরও ৭ দিন    বিধিনিষেধ আরও বাড়ল     ‘ত্রাণ চাই না, বাঁধ চাই’, গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে সংসদে বক্তব্য দিলেন এমপি    সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত    করোনায় মৃত্যু ও শনাক্ত অনেক বেড়েছে    অটোপাস পেল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ লাখ ১৬ হাজার শিক্ষার্থী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ধূমপায়ীদের করোনায় আক্রান্ত্র নিয়ে যে ভয়ানক তথ্য দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা!
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: রোববার, ৩০ মে, ২০২১, ১:৫১ পিএম | অনলাইন সংস্করণ

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, ধূমপায়ীদের করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঝুঁকি বেশি। গতকাল শনিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেডরস অ্যাডহানম ঘেবরেয়াসাস এক বিবৃতিতে ঝুঁকির এই বিষয়টি জানিয়েছেন।



এক বিবৃতিতে তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্ত হলে ধূমপায়ীদের মৃত্যুর ঝুঁকি বেশি। শারীরিক নানা জটিল রোগের উৎস হলো ধূমপান। হার্ট অ্যাটাক, ক্যান্সার রোগ এবং ফুসফুসজনিত কিছু রোগের অনুঘটক। সে কারণে সুস্থ ও স্বাভাবিক থাকতে হলে এখনই ধূমপান ছাড়ার আহ্বান জানান তিনি।

বিবৃতিতে তিনি আরো জানান, প্রতিটি দেশকে এই উদ্যোগে যুক্ত হওয়ার আবেদন করছি। সব দেশ যেন তামাকমুক্ত পরিবেশ গড়ে এবং মানুষের মধ্যে সুষম খাদ্যাভ্যাসের আবহ গড়ে তোলে।

এর আগে ভারতের বিশেষজ্ঞ চিকিৎসক বিশাখা এক গবেষণার পর জানিয়েছিলেন, ধূমপানের কারণে ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়। ফলে ধূমপায়ীরা করোনায় আক্রান্ত হলে দ্রুত অবস্থার অবণতি হয়।

তিনি আরো জানান, যারা ধূমপান করে আসছিলেন, তাদের দ্রুত করোনার টিকা দেওয়া দরকার। সেই সঙ্গে টিকার প্রথম ডোজ নেওয়ার পর আর ধূমপান করা যাবে না।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]