শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: কেনিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত, সেনাপ্রধানসহ নিহত ১০    বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী    ইরানে ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের    ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে    ইরানে পাল্টা হামলা করল ইসরায়েল    ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র    স্বর্ণের দাম ফের বাড়ল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মোংলায় সেচ্ছাসেবক দলের অবৈধ কমিটি ঘোষনায় নেতা কর্মীদের ক্ষোভ
মোংলা প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৭ মে, ২০২১, ৩:৫৫ পিএম | অনলাইন সংস্করণ

বাগেরহাট জেলা সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক সহ ৪ জনের স্বাক্ষরিত ১৬ই মে রবিবার এক প্রেস নোটের মাধ্যমে দলীয় প্যাডে মোংলা পৌর সেচ্ছাসেবক দলের কমিটি ঘোষনা করা হয়েছে।

মোংলা পৌর  স্বেচ্ছাসেবক দলের ৭ সদস্য বিশিষ্ট আংশিক ঘোষিত কমিটিতে অনেকেরই স্থান হয়নি। এজন্য সংগঠনটির নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন। এ নিয়ে চলচ্ছে নেতাকর্মীদের মাঝে নিরব ধাওয়া পাল্টা ধাওয়া। এতে করে উভয় পক্ষের  দুইজন শাররীক ভাবে যখম হওয়ার অভিযোগ উঠে।  

মোংলা স্বেচ্ছাসেবক দলের  এক নেতার প্রশ্ন, কমিটি জমা দিলাম ঘোষণা হল ব্যাতিক্রম ভাবে কেন? আংশিক কমিটিতে ছাত্রদলের সাবেক নেতারা একেবারে নেই, । তবে প্রত্যাশার তুলনায় ত্যাগী  নেতাদের পদ দেয়া হয়নি, তা অস্বীকার করা যাবে না।

স্বেচ্ছাসেবক দলের অনেক ত্যাগী নেতার নাম ছিল। কিন্তু ঘোষণা করা হয়েছে  একেবারে ফালতু ও অর্থ বিনিময়ের  কমিটি।  অনেকে বাদ পড়েছেন। আশা করছি এ কমিটি তেমন কোন ভুমিকা রাখতে পারবে না বর্তমান আন্দোলন সংগ্রামে।

সেচ্ছাসেবক দলের মোংলা পৌর কমিটিতে পদ না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতারা। তবে ক্ষুব্ধ নেতারা কেউ নিজের নাম প্রকাশ করতে চাননি এ প্রতিবেদকের কাছে।

এ নিয়ে মোংলার একটি হোটেলে বসে বৈঠকও করেছেন তারা। সেখানে সেচ্ছাসেবক দলের  কমিটিতে তাদেরকে না রাখা কোনো ‘ষড়যন্ত্র’ কিনা তা খতিয়ে দেখতে মোংলা পৌর বিএনপি ও জেলা বিএনপির নেতাদের অনুরোধ জানাবেন। পরবর্তীতে বৈঠক করে তারা করনীয় নির্ধারণ করবেন বলে বিশ্বস্ত সুত্রে জানা গেছে।

রবিবার মোংলা পৌর সেচ্ছাসেবক দলের  কমিটি ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছাত্রদলের সাবেক নেতাদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। তারা জানান সেচ্ছাসেবক দলের মোংলা পৌর কমিটিতে ত্যাগী ও পরীক্ষিত ছাত্রদল ও সেচ্ছাসেবক দলের সাবেক নেতাদের পদ দেয়া হবে-এমন আশ্বাস ও পেয়েছিল অনেকে। অথচ বাস্তবে তা দেখা যায়নি। সর্বশেষ সেচ্ছাসেবক দলে যাদেরকে পদ দেয়া হয়েছে, তাদর অনেকেই  নিস্ক্রীয় ও  মাদকাসক্ত । অথচ ছাত্রদলের সাবেক নেতাদের মূল্যায়ন করা হয়নি, যা দুঃখজনক। 



মোংলা পৌর সেচ্ছাসেবক দলের আহবায়ক ও জেলা কমিটির সদস্য বাবলু ভুইয়া বলেন, তানু ভুইয়ার ঘোষিত কমিটিতে জেলা সভাপতির স্বাক্ষর নেই।বিভাগীয় টিম অবগত নয় ইতিমধ্যে কেন্দ্রীয় কমিটি থেকে তানু ভুইয়াকে ফেসবুক থেকে অবৈধ কমিটির পোস্ট সরিয়ে নিতে বলা হয়েছে।সুতারং আমাদের নেতৃত্বে গঠিত কমিটি সংক্রিয় আছে।

বাগেরহাট জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি জাহিদুল ইসলাম শান্ত বলেন, তারেক রহমানের নির্দেশে সারাদেশে ছাত্রদল যুবদল সেচ্ছাসেবক দলের কমিটির জন্য বিভাগীয় কমিটি গঠন করে দিয়েছে কেন্দ্রীয় কমিটি। কিন্তু তাদের সাথে কোন পরামর্শ না করে এমন একটি অরাজৈনিক ও আত্নঘাতী আংশিক কমিটি ঘোষনা করায় এ কমিটি সম্পূর্ণ অবৈধ । তবে তিনি আরো বলেন আংশিক কমিটি করার কোন নিয়ম নেই সম্মেলন করে ত্যাগীদের মুল্যায়ন করে  সম্পূর্ণ কমিটি ঘোষনা করার নিয়ম রয়েছে। বর্তমান এ কমিটিতে আমার সভাপতি হিসাবে কোন স্বাক্ষর নেই বলেও জানিয়েছেন তিনি। 

খুলনা বিভাগের সেচ্ছাসেবক দলের সহ সাংগঠনিক সম্পাদক গালিব ইমতিয়াজ নাহিদ তার ফেসবুকে লিখেছেন, বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক তানু ভূইয়াকে ফেসবুকে অসাংগঠনিক ও এখতিয়ার বর্হিভূত কমিটি নিয়ে  পােস্ট মুছে ফেলার জন্য অনুরােধ করা হলাে।অন্যথায় তাহার বিরুদ্ধে কেন্দ্রীয় সংসদ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য থাকিবে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান  তারেক রহমান দেশব্যাপী যে সাংগঠনিক টিম করে দিয়েছেন তাদের পরামর্শ ব্যতীত কারাে ইউনিট কমিটি গঠনের এখতিয়ার নেই। সুতরাং সাংগঠনিকভাবে এই কমিটির কোন বৈধতা নেই।

ভোরের পাতা/পি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  মোংলা   সেচ্ছাসেবক দল   অবৈধ কমিটি   নেতা কর্মী   ক্ষোভ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]