বুধবার ১৬ জুন ২০২১ ২ আষাঢ় ১৪২৮

শিরোনাম: এবার শাস্তির মুখে সাব্বির    মোংলায় লকডাউন বাড়লো আরও ৭ দিন    বিধিনিষেধ আরও বাড়ল     ‘ত্রাণ চাই না, বাঁধ চাই’, গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে সংসদে বক্তব্য দিলেন এমপি    সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত    করোনায় মৃত্যু ও শনাক্ত অনেক বেড়েছে    অটোপাস পেল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ লাখ ১৬ হাজার শিক্ষার্থী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
অনলাইন গিফট বাক্সে কুকুর-বিড়াল!
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৫ মে, ২০২১, ৯:১১ পিএম | অনলাইন সংস্করণ

এবার এমন একটা কাণ্ড ঘটিয়েছে ড্রাগন, যে কারণে আবার শিরোনামে জিনপিংয়ের দেশ। অনলাইন উপহার হিসেবে কুকুর, বিড়ালের ব্যবসা করছে কিছু চীনা সংস্থা।

চীনে শতাধিক কুকুর-বিড়াল উদ্ধার করেছে চেংদুভিত্তিক প্রাণি উদ্ধার সংস্থা।

সংস্থাটি জানিয়েছে, অনলাইনে কেনাবেচার পর গিফট বক্সে ছিল কুকুর-বিড়ালগুলো। আরও উদ্বেগের বিষয় হল, অনলাইনে যারা কালো গিফট বক্স কিনেছেন, তারা জানেন না আসলে তার মধ্যে কী আছে।

সেসব ক্রেতাদের কাছে পাঠানোর জন্যই কুকুর-বিড়াল রেখে গিফট বক্স সাজানো হয়েছিল। গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে, প্রাণী কর্মকর্তারা গত সোমবার ওই কুকুর-বিড়ালগুলো উদ্ধার করেছেন। চীনের ডেলিভারি সংস্থা জেডটিও এক্সপ্রেস কার্যালয় থেকে তারা ওই কুকুর-বিড়ালগুলো উদ্ধার করেন।

জানা গেছে, ক্রেতাদের কাছে ডেলিভারির জন্য প্রস্তুত করে রাখা ১৬০টি বক্স খুললে একের পর এক কুকুর-বিড়াল বেরিয়ে আসে। সেগুলোর কোনোটিতে কুকুর ছিল আবার কোনোটিতে ছিল বিড়াল। সেসব কুকুর-বিড়ালদের মধ্যে অনেকগুলো একেবারে খারাপ অবস্থায় রয়েছে।



উদ্ধারকারী সংস্থা চেংদু লাভ হোম এনিম্যাল রেসকিউ সেন্টার জানিয়েছে, প্রাণিদের কষ্ট মানতে আমাদের কষ্ট হয়। কোনো গাড়িতে কুকুর-বিড়াল রেখে তাতে বাতাস প্রবেশের সুযোগ না রাখলে প্রাণিগুলো মারা যাবে। আর সেখানে ছোট্ট গিফট বক্সে কুকুর-বিড়াল রাখা ছিল। যে কারণে কয়েকটি কুকুর-বিড়াল মারা গেছে। জেডটিও এক্সপ্রেস কার্যালয়ের বাইরে সেগুলোর দেহ পড়ে আছে।

উদ্ধার করা কুকুর-বিড়ালের মধ্যে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত চারটি মারা গেছে। অন্যদের যথাযথ চিকিৎসা দরকার বলে জানিয়েছেন প্রাণিপ্রেমীরা। চীনের এই অমানবিক ব্যবসায় বেজায় চটেছে পশুপ্রেমীরা। তবে কেউ কেউ বলছেন যে দেশে মানুষের জীবনের মূল্য নেই, সেই দেশে জন্তু-জানোয়ারের অবস্থা এর থেকে কী উন্নত হবে? নিয়মের পরোয়া কখনই করে না ড্রাগন।


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]