বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৭    নিরাপত্তা ইস্যুতে কাউকে ছাড় দেয়া হবে না : ইসি    প্রচণ্ড ঝড়বৃষ্টির কারণে দুবাই ও শারজাহতে ঢাকা থেকে ৯টি ফ্লাইট বাতিল    শহরের চাপ কমাতে প্রান্তিক পর্যায়ের স্বাস্থ্য কেন্দ্রগুলো জরুরি    দ্বীপ উন্নয়ন ও কৃষি জমি সুরক্ষায় আইন করতে সংসদকে হাইকোর্টের পরামর্শ    ইতিহাসকেও দখল করার পাঁয়তারা করছে ক্ষমতা দখলকারী সরকার : আমীর খসরু    মধ্যপ্রাচ্য পরিস্থিতিতে নজর রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
চট্টগ্রাম চেম্বারের সভাপতি হলেন মাহবুবুল, সিনিয়র সহ সভাপতি তরফদার
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ: মঙ্গলবার, ১১ মে, ২০২১, ১২:৪৩ পিএম | অনলাইন সংস্করণ

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন মাহবুবুল আলম তালুকদার। এইবার নিয়ে পঞ্চমবারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি। এদিকে চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহসভাপতি নির্বাচিত হয়েছেন তরফদার মোহাম্মদ রুহুল আমিন। তিনি বর্তমান কমিটির সহসভাপতি হিসেবে দায়িত্বে রয়েছেন। এছাড়া সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সৈয়দ মোহাম্মদ তানভির। তিনি বর্তমানে চট্টগ্রাম চেম্বারের পরিচালক হিসেবে রয়েছেন।

চট্টগ্রাম চেম্বারের ২০২১-২০২২ এবং ২০২২-২০২৩ মেয়াদের নির্বাচনে পরিচালক পদে সকলেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এই ২৪ জন পরিচালনা পর্ষদ সদস্য স্থানীয় সংসদ সদস্য এবং চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি এম এ লতিফ সমর্থিত প্যানেল থেকে নির্বাচিত হন। দেশের দ্বিতীয় বৃহত্তম বাণিজ্য সংগঠন চট্টগ্রাম চেম্বারের এবারকার নির্বাচনে বর্তমান কমিটির ১১ জন বাদ পড়েছেন। সে ক্ষেত্রে নতুন ১১ জন পরিচালক এসেছেন। এই ১১ জনের কয়েক জন ইতিপূর্বেও চট্টগ্রাম চেম্বারের পরিচালক ছিলেন।

চট্টগ্রাম চেম্বারের ২৪ জন পরিচালকের মধ্যে ১২ জন অর্ডিনারি গ্রুপের সদস্য। অ্যাসোসিয়েট গ্রুপ থেকে ছয় জন । টাউন অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে তিন জন এবং ট্রেড গ্রুপ থেকে তিন জন পরিচালক থেকে আসেন। গতকাল সোমবার দুপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত পরিচালনা পর্ষদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মাহবুবুল আলমকে সভাপতি, তরফদার মোহাম্মদ রুহুল আমিনকে সিনিয়র সহসভাপতি এবং সৈয়দ মোহাম্মদ তানভিরকে সহসভাপতি হিসেবে নির্বাচিত করা হয়। আজ মঙ্গলবার এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে। 

জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের প্রাক্তন সমাজ সেবা বিষয়ক সম্পাদক মাহবুবুল আলম তালুকদার সম্প্রতি আওয়ামী লীগের শিল্প বিষয়ক উপকমিটির সদস্য মনোনীত হয়েছেন। অপরদিকে সিনিয়র সহসভাপতি তরফদার মোহাম্মদ রুহুল আমিন চট্টগ্রাম বন্দরের টার্মিনাল অপারেটরসহ সাইফ পাওয়ার টেক গ্রুপের স্বত্বাধিকারী। তিনি দেশের ফুটবলসহ ক্রীড়াঙ্গনের সঙ্গে জড়িত। নবনির্বাচিত সহসভাপতি সৈয়দ মোহাম্মদ তানভির প্যাসিফিক জিন্স নামে গার্মেন্টস প্রতিষ্ঠানের পরিচালক।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]