রোববার ২৫ জুলাই ২০২১ ১০ শ্রাবণ ১৪২৮

শিরোনাম: বাঁশখালীতে নিহত ৭ শ্রমিকের পরিবার পেল ৩৫ লাখ টাকা    বরিশাল বিভাগে আরও ১৫ জনের মৃত্যু    আফগানিস্তানে সেনা অভিযান, ২৬৯ তালেবান নিহত    খুলনা বিভাগে করোনায় আরও ৪৫ জনের মৃত্যু    শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত    হঠাৎ গজিয়ে উঠা সংগঠনকে আ.লীগের সাথে সম্পৃক্ত করার সুযোগ নেই: কাদের    ২৮ জুলাই থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
এক পায়ে দাঁড়িয়েই তারাবির নামাজ আদায় করেন বাবু!
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ৮ মে, ২০২১, ৯:১২ পিএম আপডেট: ০৮.০৫.২০২১ ৯:২৮ পিএম | অনলাইন সংস্করণ

নামাজ হল ইসলাম ধর্মের প্রধান উপাসনাকর্ম। প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ আ’দায় করা প্রত্যেক মুসলিমের জন্য ফরজ। ঈমান বা বিশ্বাসের পর নামাজই ইসলামের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্তম্ভ। একজন মুসলমান হিসেবে আমাদের প্রত্যকেরই নামাজ আদায় করা উচিৎ। তাতে আসুক যত বাধা-বিপত্তি।

নতুন খবর হচ্ছে, এক পা হারিয়েও থেমে নেই অদম্য ধৈর্যশীল বাবু আত্তারী। প্রতিদিন ক্র্যাচে ভর করে মসজিদে যান তিনি। নামাজ পড়েন এক পায়ে দাঁড়িয়ে। শুধু পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ই নয় তিনি ২০ রাকাত তারাবির নামাজও আদায় করেন দাঁড়িয়ে।

সৈয়দপুর চিনি মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোহাম্মদ শাহিদ রেজভী জানান, আমি যখন থেকে এই মসজিদে এসেছি তখন থেকে বাবুকে দেখে আসছি। কোনো ওয়াক্তেরই নামাজ তার কাজা হয় না। বিগত কয়েক বছর থেকে তিনি এক পায়ে ভর করে দীর্ঘ তারাবির নামাজ আদায় করে আসছেন।  

বাবু আত্তারীর বন্ধু ও একই মসজিদের মুসল্লি হায়দার এমাদী বলেন, আমরা ছোটবেলা থেকে একসঙ্গে খেলাধুলা করে আসছি। খুবই বিনয়ী আর অতিভদ্র বাবু। তার একটি পা নেই তবুও সে এক পায়েই সব নামাজ আদায় করে আসছে।



বাবু আত্তারীর সঙ্গে কথা হলে তিনি জানান, নামাজের প্রতি তার গভীর ভালোবাসা কথা। স্বপ্নে প্রিয় নবীজির দিদার পাওয়ার জন্য আজও প্রতি নামাজে সিজদায় কাঁদেন তিনি। এক পায়ে ভর করে দীর্ঘ নামাজে কষ্ট হলেও মনে প্রশান্তি পান। কারণ তার চেয়ে সুস্থ মানুষ চেয়ারে বসে নামাজ আদায় করেন অথচ তিনি এক পায়ে দাঁড়িয়ে নামাজ আদায় করছেন।

সুস্থ সবল হয়েও আজ অনেকে উদাসিন নামাজের প্রতি। ২০ রাকাত তারাবির নামাজ তো দূরের কথা শুক্রবার দুই রাকাত জুমার ফরজ পড়েই চলে যান অনেকেই। কিন্তু এর মধ্যে ব্যতিক্রম বাবু আত্তারী।

জানা যায়, পুরো রমজান মাসে এখন পর্যন্ত একদিনও কাজা হয়নি তার তারাবি নামাজ। শারীরিক প্রতিবন্ধকতাও হার মেনেছে তার প্রবল ধৈর্য্য আর ইচ্ছা শক্তির কাছে।

ভোরের পাতা/এএম

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]