রোববার ২৫ জুলাই ২০২১ ১০ শ্রাবণ ১৪২৮

শিরোনাম: আফগানিস্তানে সেনা অভিযান, ২৬৯ তালেবান নিহত    খুলনা বিভাগে করোনায় আরও ৪৫ জনের মৃত্যু    শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত    হঠাৎ গজিয়ে উঠা সংগঠনকে আ.লীগের সাথে সম্পৃক্ত করার সুযোগ নেই: কাদের    ২৮ জুলাই থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু    মতিঝিলে গাড়ির গ্যারেজে আগুন    খুলেছে ব্যাংক, লেনদেন দেড়টা পর্যন্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
এবার করোনায় আক্রান্ত ৮ সিংহ!
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ৪ মে, ২০২১, ১১:২০ পিএম | অনলাইন সংস্করণ

এবার মানুষ ছাড়িয়ে পশুর শরীরেও ধরা পড়েছে করোনা। ভারতের তেলেঙ্গানা রাজ্যের হায়দরাবাদের চিড়িয়াখানায় একসঙ্গে ৮টি সিংহ করোনায় আক্রান্ত হয়েছে।


গত ২৯ এপ্রিল ভারতের সেলুলার অ্যান্ড মোলকিউলার বায়োলজি সেন্টার (সিসিএমবি) মৌখিকভাবে পার্ক কর্তৃপক্ষকে বলেছে, সিংহগুলোর আরটি-পিসিআর টেস্টের ফলাফল পজিটিভ এসেছে। বলা হচ্ছে, দেশটিতে বন্যপ্রাণীর দেহে ভাইরাস শনাক্ত হওয়ার এটিই সম্ভবত প্রথম ঘটনা।

এনজেডপির কিউরেটর ও পরিচালক ড. সিদ্ধানন্দ কুক্রেতি বলেন, এটি সত্য যে সিংহগুলোর শরীরে করোনার উপসর্গ দেখা দিয়েছে। তবে আমি এখনো আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট হাতে পাইনি। এজন্য এটি নিয়ে এখনই মন্তব্য করা উচিত হবে না।



সিংহগুলোর শারীরিক অবস্থা কেমন জানতে চাইলে এ কর্মকর্তা বলেন, ওরা ভালো আছে।

হায়দরাবাদের ওয়াইল্ডলাইফ রিসার্চ অ্যান্ড ট্রেনিং সেন্টারের পরিচালক ড. শিরিষ উপাধ্য বলেন, গত বছরের এপ্রিলে নিউইয়র্কের ব্রঙ্কস চিড়িয়াখানায় আটটি বাঘ ও সিংহ করোনা পজিটিভ শনাক্তের পর বন্যপ্রাণীর বিষয়ে এ ধরনের আর কোনো খবর পাওয়া যায়নি। অবশ্য হংকংয়ে কুকুর ও বিড়ালের শরীরে ভাইরাসটি পাওয়া গিয়েছিল।


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]