শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
নাগরপুরে ইফতারে চাহিদা বাড়ছে বাঙ্গির
নাগরপুর ( টাঙ্গাইল ) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৮ এপ্রিল, ২০২১, ১০:১৯ পিএম | অনলাইন সংস্করণ

টাঙ্গাইল নাগরপুর এ রমজানে ইফতারে বাঙ্গির চাহিদা বেড়েছে। গরমে বাঙ্গি খেলে শরীর ঠান্ডা হয় বলে রোজাদারদের পছন্দের খাবার হয়ে উঠেছে এ ফলটি। এছাড়া বাঙ্গিতে রয়েছে অনেক পুষ্টিগুণ। রমজানে সতেজতা আনতে এ ফলের জুড়ি নেই।

বুধবার (২৮ এপ্রিল) উপজেলার বাজারগুলোতে গিয়ে দেখা গেছে, প্রতি পিস দেশি বড় বাঙ্গি বিক্রি হচ্ছে ৯০ টাকায়। মাঝারি সাইজের বাঙ্গির দাম ৬০-৭০ টাকা পিস। আর বাঙ্গির মতো দেখতে চীনাল বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা পিস। 

শিক্ষক মো. শহিদুল ইসলাম বলেন, করোনার কারণে এবার ইফতারে বাইরের ভাজাপোড়া খাচ্ছি না, ঘরেই করছি। আলুর চপ, বেগুনি ঘরে বানাচ্ছে। এবার শসা, তরমুজ ও কলার পাশাপাশি বাঙ্গি কিনছি ইফতারের জন্য। এবার অতিরিক্ত গরম পড়ছে। 

আরেক জন ক্রেতা মো. মামুন মিয়া বলেন, বাঙ্গি খুবই স্বাস্থ্যকর ফল। এটা খেলে শরীর-স্বাস্থ্যের উপকার হবে। আর ভাজাপোড়া শরীরের জন্য ক্ষতিকর। তাই সারাদিন রোজা রাখার পর ভাজাপোড়া কম খাওয়া ভালো। তাই বাঙ্গি কিনতে আসছি বাজারে। 



রিক্সাস্ট্যান্ডে বাঙ্গি বিক্রেতা মো. লুৎফর রহমান বলেন, বাঙ্গি মৌসুমি ফল। এবাবের রমজানে প্রতিদিনই এক থেকে দেড়শ বাঙ্গি বিক্রি করছি। বাঙ্গি আগে কখনও এত বিক্রি হতো না। আমার দোকানের বাঙ্গি যে একবার খায়, পরের দিন আরেকবার নিয়া যায়। কোনো কথা বলা দরকার হয় না। 

নাগরপুর বাজারে বাঙ্গি, আনারস ও বেল বিক্রেতা মো. জয়নাল আবেদীন বলেন, আমি রোজার আগে থেকেই ফলগুলো বিক্রি করি। রোজার শুরুর দিন থেকে আমার দোকানে বাঙ্গি ও বেল বেশি বিক্রি হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা রোকুনুজ্জামান বলেন, উচ্চরক্তচাপ কমাতে, চোখের জ্যোতী বাড়াতে, ওজন কমাতে, গর্ভবতী মায়ের জন্য, সুন্দর ঘুমের জন্য, আলসার এর চিকিৎসায়, কিডনি এর পাথর প্রতিরোধে, ক্যান্সার এর ঝুকি কমাতে, হৃদরোগের ঝুকি কমাতে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে, ধুমপান ছাড়তে, কোষ্ঠকাঠিন্য দুর করতে পাড়ে এ বাঙ্গি। তাই এ গরমে বেশি করে বাঙ্গি খেতে হবে।

ভোরের পাতা/পি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  নাগরপুর   ইফতার   চাহিদা   বাঙ্গি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]