মঙ্গলবার ১১ মে ২০২১ ২৮ বৈশাখ ১৪২৮

শিরোনাম: চাঁদ দেখা যায়নি সৌদিতে, ঈদ বৃহস্পতিবার    মিতু হত্যা মামলায় স্বামী বাবুল আক্তার গ্রেপ্তার    মালয়েশিয়ায় ঈদ বৃহস্পতিবার    মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত চেয়ে আইনি নোটিশ    ৪৩তম বিসিএসের প্রিলি পরীক্ষার তারিখ পেছাল    মন্ত্রীদের বক্তব্য শুধু অশালীন নয়, অমার্জিত ও অগ্রহণযোগ্য: ফখরুল    কমেছে বেসরকারি পর্যায়ে করোনা টেস্ট ফি    
লকডাউন: চোখের জলই যে নারীর সম্বল
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বুধবার, ২১ এপ্রিল, ২০২১, ৫:৪৭ পিএম | অনলাইন সংস্করণ

এবারের লকডাউনে অভাবের তাড়নায় রাজধানীর রাস্তায় আছমা বেগম মাস্ক বিক্রি করা শুরু করেছেন, আগে কাজ করতেন গৃহকর্মীর।

কিন্ত আছমা যে বাড়িতে কাজ করতেন, সেই বাড়ির মালিকের চাকরি চলে যাওয়ায় তারাও চলে গেছেন গ্রামের বাড়িতে। আর তাই লকডাউনের মাঝে আছমা হয়ে পড়ে কর্মহীন।



তিন সন্তান তার। স্বামী স্ট্রোক করার পর থেকে সে কোন কাজ করতে পারে না। আছমার কাজের টাকা দিয়ে তার সংসার চলতো। তাই তিনি মানিকনগর তার বাসা থেকে বেড় হয়েছিল একটি কাজের সন্ধানে। কিন্ত এ লকডাউনে কোন কাজের ব্যবস্থা করতে না পেরে মাস্ক বিক্রির কথা ভাবেন। দোকান থেকে এক বক্স মাস্ক কিনতে গিয়ে দেখেন এ প্যাকেট মাস্কের দাম ১১০ টাকা। কিন্তু আছমার কাছে ছিল ৯০ টাকা। এক প্রকার আকুতি-মিনতি করেই এক প্যাকেট মাস্ক কেনেন তিনি।

আছমা জানান, বেলীরোডে ফুটওভারের সামনে দুই ঘন্টায় মাত্র একটি মাস্ক বিক্রি করেন ৫টাকায়। আছমা যখন এই কথাগুলো বলছিল তখন তার চোখের জল ঝরতে থাকে অঝরে।


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]