শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইরানে পাল্টা হামলা করল ইসরায়েল    ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র    স্বর্ণের দাম ফের বাড়ল    বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ল, খোলা তেলে কমল    বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে: কাদের    উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না    চুয়াডাঙ্গায় বইছে তীব্র তাপদাহ, হিট এলার্ট জারি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রমজান জুড়ে চলবে ব্যতিক্রমধারার রিয়েলিটি শো ‘ইসলামিক আইকন’
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১৭ এপ্রিল, ২০২১, ৪:৪০ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশে প্রথমবারের মতো আলেমেদ্বীন ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্টদের নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামিক মেগা রিয়েলিটি শো ‘বিএম এলপি গ্যাস ইসলামিক আইকন’।

গার্ডিয়ান রিসার্চ ফাউণ্ডেশনের উদ্যোগে ২০২১ সালের পবিত্র মাহে রমজানের পুরো মাস জুড়ে প্রতিদিন বিকেল ৫টায় জিটিভিতে প্রচারিত হবে এ অনুষ্ঠানটি। ইসলামিক আইকন সিজন ওয়ানের টাইটেল স্পন্সর হিসেবে থাকছে বিএম এলপি গ্যাস এবং পাওয়ার্ড বাই স্পন্সর হিসেবে থাকছে স্মার্ট গ্রুপ।

বিশিষ্ট মিডিয়াব্যক্তিত্ব খালিদ সাইফুল্লাহ বকসীর উপস্থাপনায় ব্যতিক্রমধারার এ অনুষ্ঠানটিতে বিচারক হিসেবে থাকছেন মাওলানা কামালুদ্দীন আবদুল্লাহ জাফরী, প্রফেসর ড. গিয়াস উদ্দীন তালুকদার, ড. মোহাম্মদ মানজুরে ইলাহী, শায়খ আহমাদুল্লাহ, মুহিবুল্লাহিল বাকী নদভী, ড. নকীব মুহাম্মদ নাসরুল্লাহ, একিউএম শফিউল্লাহ আরিফ এবং প্রফেসর মোখতার আহমদসহ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামিক স্কলারগণ। 

সারাদেশের হাজার হাজার অংশগ্রহণকারীদের মধ্য থেকে ৪৮জন ট্যালেন্ট প্রতিযোগী এ অনুষ্ঠানে সুযোগ পেয়েছে। টানটান উত্তেজনাময় এ প্রতিযোগিতা শুরু হবে রমজান থেকে। কুরআন সুন্নাহর জ্ঞানে পারদর্শিতা প্রদর্শনের এই মহাযুদ্ধ শেষে নির্বাচিত হবেন সেরা ৩ জন ইসলামিক আইকন। ১ম, ২য় এবং ৩য়সহ সেরা ১০ জন বিজয়ীর জন্য থাকবে সর্বমোট ১৫ লক্ষ টাকার পুরস্কার। এছাড়া পাবেন বিদেশে উচ্চশিক্ষা ও ওমরাহ পালনের সুযোগ।  



ইসলামী জ্ঞান চর্চার ব্যতিক্রমধারার এমন অনুষ্ঠান আয়োজনের লক্ষ, উদ্দেশ্য ও স্বপ্ন নিয়ে জানতে চাইলে ইসলামিক আইকনের পরিচালক খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, প্রতিদিন বদলাচ্ছে পৃথিবী। বদলাচ্ছে  মানুষের চাহিদা ও রুচী। ইসলামের শ্বাশত সুন্দর বাণী প্রচারক হবেন যারা; তাদেরও মান উন্নত হতে হবে যুগ চাহিদার ভাষা বুঝেই। আধুনিক চিন্তা ও প্রযুক্তিমনোস্ক আগামীদিনের স্মার্ট ইসলামিক স্কলার তৈরির উদ্দেশ্যেই ইসলামিক আইকনের পথচলার সূচনা। ইসলামিক আইকন থেকে যিনি বা যারা সেরা হিসেবে নির্বাচিত হবেন; তারাই হবেন আগামী পৃথিবীর ইসলামিক স্কলার। তিনি বলেন একটি ইসলামিক রিয়েলিটি শোতে আমরা যেসব গবেষণালব্ধ বিষয় ও অনুষঙ্গ যুক্ত করেছি; তা শুধু বাংলাদেশের মিডিয়ায় নয় বরং আমার জানামতে পৃথিবীর অন্য কোনো দেশেও নেই। 
বকসী আরো জানান, অুনষ্ঠানে টালেন্টদের যে কোনো বিষয় বললে ঐ বিষয়ের উপর আয়াত, আয়াতের লোকেশন বলে তিলাওয়াত ও অনুবাদ করা। আয়াত নাজিলের ঐতিহাসিক পঠভূমি, ব্যাখা, শিক্ষা, বিধান বলতে পারা।  বিষয় সংশ্লিষ্ট হাদিসের লোকেশন ও অনুবাদসহ হাদিস বলা। ইসলামিক কারেন্ট নলেজ, গণমানুষের ফিকহী প্রশ্নের উত্তর দেয়া। 

 ইসলামের গৌরবগাঁথা নানা বিষয়ের উপর জ্ঞানের পারদর্শীতা প্রদর্শন করা এবং  বাংলাদেশ সংক্রান্ত তথ্যসহ নানা বিষয়ের উপর পারদর্শিতামূলক এ আয়োজন টেলিভিশনের পর্দায় দেখে দর্শক মুগ্ধ হবেন, ইনশা আল্লাহ। 

এবারের রমাজনে টিভি পর্দায় সেরা আয়োজন হবে বিএম এলপি গ্যাস ইসলামিক আইকন— এমন আশাবাদ ব্যক্ত করেছেন এ অনুষ্ঠানের সঙ্গে সংযুক্ত কলাকুশলীরা। 

তারা বলেন এটি কেবলই নিছক অনুষ্ঠান নয় বরং সুস্থ বিনোদনময় পরিবেশে ইসলামকে জানার এক অনিন্দ্য সুন্দর আয়োজন। বিএম এলপি গ্যাস ইসলামিক আইকন হবে এ এই রমজানের সেরা রিয়েলিটি শো।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]