শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বাংলাদেশে ইসলাম নামে যে দল গুলো আছে সেগুলো পলিটিকাল ইসলাম: মাকসুদা সুলতানা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১৭ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ১৮২ জন। বাংলাদেশে সুস্থতার হার কিন্তু অনেক দেশের তুলনায় ভালো। এই পর্যন্ত ৬.১৭ মিলিয়ন লোককে ভ্যাক্সিনেশন করা হয়ে যা মোট জনসংখ্যার ৫.৩%। হেফাজতে ইসলাম জামায়াতের মতো একই ধারায় ইসলাম ধর্মকে ব্যবহার করে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করতে চায়, তা সুবর্ণজয়ন্তীতে হেফাজতের তাণ্ডব ও কর্মকাণ্ডে অত্যন্ত পরিষ্কার। স্বাধীনতা মানে না বলেই তারা সুবর্ণজয়ন্তী বানচাল করার চেষ্টা করেছে।

দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ৩১১তম পর্বে শুক্রবার (১৬ এপ্রিল) আলোচক হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন- যুক্তরাজ্য স্টাডি সার্কেলের চেয়ারপার্সন ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ মোজাম্মেল আলী, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহিনূর রহমান, সিনিয়র সাংবাদিক মাকসুদা সুলতানা ঐক্য। দৈনিক ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের পরিকল্পনা ও নির্দেশনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভোরের পাতার সিনিয়র রিপোর্টার উৎপল দাস।

মাকসুদা সুলতানা ঐক্য বলেন, বাংলাদেশে এখন জামায়াতে ইসলাম বলেন, হেফাজতে ইসলাম বলেন আর যাই বলেন এরা আসলে পলিটিকাল ইসলাম। এদের একমাত্র উদ্দেশ্য হচ্ছে স্বাধীন বাংলাদেশে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে কিভাবে ধ্বংস করা যায় এবং এই অপশক্তিকে তারা লালন পালন করে, আশকারা দেয় এবং বাইরে থেকে প্রচুর পরিমাণে টাকা আসে এদের লালন পালনের জন্য। বাংলাদেশে ইসলাম নামে যে দল গুলো আছে সেগুলো সব পলিটিকাল ইসলাম। ইসলাম কি বলে, ইসলাম বলে সহমর্মিতা কথা, সাহচর্যের কথা, কিন্তু তারা করছে উল্টোটা। হেফাজতের বর্তমান কমিটির অধিকাংশ জামায়াত-এর রাজনীতির সাথে যুক্ত। তারা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী রাজনীতিতে যুক্ত। মোদিবিরোধী বিক্ষোভ ছিল মূলত বাংলাদেশের সুবর্ণজয়ন্তী নস্যাৎ করার চক্রান্ত। তাদের লক্ষ্য বাংলাদেশে তালেবানি অভ্যুত্থান ঘটানো। আমরা পিছনে ঘুরে তাকালে দেখতে পাব, জোট সরকারের আমলে কাদের গাড়িতে পতাকা উত্তোলন করা হয়েছিল। আজকের ষড়যন্ত্রকারীরা সেসময় অনেক ছোট ছিল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  ভোরের পাতা সংলাপ   মাকসুদা সুলতানা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]