বুধবার ১২ মে ২০২১ ২৯ বৈশাখ ১৪২৮

শিরোনাম: অপ্রতিরোধ্য করোনায়ও প্রতিরোধ গড়েছেন শেখ হাসিনা    চাঁদ দেখা যায়নি সৌদিতে, ঈদ বৃহস্পতিবার    মিতু হত্যা মামলায় স্বামী বাবুল আক্তার গ্রেপ্তার    মালয়েশিয়ায় ঈদ বৃহস্পতিবার    মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত চেয়ে আইনি নোটিশ    ৪৩তম বিসিএসের প্রিলি পরীক্ষার তারিখ পেছাল    মন্ত্রীদের বক্তব্য শুধু অশালীন নয়, অমার্জিত ও অগ্রহণযোগ্য: ফখরুল   
করোনাভাইরাস, রেকর্ড ভাঙল ভারত
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ১২:১৭ পিএম | অনলাইন সংস্করণ

কোভিড-১৯ মহামারিতে বিপর্যস্ত ভারত। রোজ আক্রান্তের নতুন রেকর্ড হচ্ছে দেশটিতে।  গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ লাখ ১৭ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছেন। যা দেশটিতে এ যাবৎকালে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

এ নিয়ে ভারতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪২ লাখ ৯১ হাজার ৯১৭।

শুক্রবার (১৬ এপ্রিল) সকালে এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে দেশটিতে পর পর তিন দিন দৈনিক মৃত্যু হয়েছে হাজারের বেশি মানুষের। গত ২৪ ঘণ্টায় ভারতে মারা গেছেন ১ হাজার ১৮৫ জন করোনা রোগী। এ নিয়ে মোট ১ লাখ ৭৪ হাজার ৩০৮ জন কোভিডে প্রাণ হারালেন ভারতে।

দৈনিক সংক্রমণ বেড়ে যাওয়ায় ভারতে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যাও। এখন দেশটিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৯ হাজার ৭৪৩ জন। রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলোতে চিকিৎসাসেবায় সঙ্কট দেখা দিয়েছে। একই শয্যাতে থাকতে হচ্ছে একাধিকজনকে। কেউ কেউ আবার শয্যা না পেয়ে চেয়ারে বসেই চিকিৎসা নিচ্ছেন হাসপাতালে।

এই দিকে  হঠাৎ করে এত বিপুল সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হওয়ার জন্য কুম্ভমেলাকে দায়ী করছেন অনেকে। তবে কুম্ভমেলার রেশ কাটতে না কাটতেই এবার অন্ধ্রপ্রদেশের উগাড়ি ঘিরে বিতর্ক শুরু হয়েছে।



দেশটিতে করোনার মারাত্মক সংক্রমণের মধ্যে গোবর ছোঁড়ার খেলায় মত্ত হয়ে বিতর্কের জন্ম দিয়েছে অন্ধ্রপ্রদেশের কুর্নুল জেলার কিছু মানুষ। তেলেগু নববর্ষ উপলক্ষে আয়োজিত এই উগাড়ি উৎসবে সামিল হয় হাজার হাজার মানুষ। ছিল না মাস্ক পরার কোনও বালাই।

ওই উৎসবের একটি ভিডিওতে দেখা যায়, অংশগ্রহণকারী বেশিরভাগ মানুষের মধ্যে শারীরিক দূরত্ব নেই। এমনকি মাস্ক, স্যানিটাইজারেরও দেখা মিলেনি। ফলে এই উৎসব থেকে ব্যাপক সংক্রমণ ঘটতে পারে বলে আশঙ্কা করছে অন্ধ্রপ্রদেশসহ পুরো দেশ।


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]