রোববার ১৮ এপ্রিল ২০২১ ৫ বৈশাখ ১৪২৮

শিরোনাম: চিত্রনায়ক ওয়াসিম আর নেই    মুজিবনগর সরকার দেশ ও জাতির সৃষ্টির সরকার    আ.লীগ সরকার ইলিয়াস আলীকে গুম করেনি : মির্জা আব্বাস    কাদের মির্জাকে প্রতিহতের ঘোষণা আ.লীগের    হেফাজতের ঢাকা মহানগর সভাপতি হাবীব গ্রেফতার    নিষিদ্ধ হতে পারেন ধোনি!    সৌদির ফ্লাইট রোববার থেকে শুরু   
প্রথম দিনে দ্বিতীয় ডোজের টিকাগ্রহীতা ৮১ হাজার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১, ১:৫৪ এএম | অনলাইন সংস্করণ

দেশে করোনাভাইরাস মহামারির আরও বিস্তারের মধ্যে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরুর প্রথম দিনে টিকা নিয়েছেন ৮১ হাজার ৩২৩ জন। একই সঙ্গে ১৪ হাজার ৮০৪ জনকে প্রথম ডোজ দেওয়া হয়।


প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে দেশে মোট টিকাগ্রহণকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ৬৪ হাজার ৮৩০ জন। তাদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার উপসর্গ রিপোর্ট করেছেন মোট ৯৪১ জন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে আরও জানানো হয়, আজ প্রথম ডোজের করোনার টিকা গ্রহণকারীদের মধ্যে নয় হাজার ২৭৮ জন পুরুষ ও ৫ হাজার ৫২৬ জন নারী। আর দ্বিতীয় ডোজের টিকাগ্রহণকারীদের মধ্যে পুরুষ ৬০ হাজার ৫২৮ ও নারী ২০ হাজার ৭৯৫ জন। তাদের মধ্যে টিকা নিয়ে বিরূপ প্রতিক্রিয়ার উপসর্গ রিপোর্ট করেছেন দুজন।

আজ টিকাগ্রহণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৩২ হাজার ৫৬৫ জন, ময়মনসিংহ বিভাগে পাঁচ হাজার ৫৩৮ জন, চট্টগ্রাম বিভাগে ২২ হাজার ৫২ জন, রাজশাহীতে ছয় হাজার ৫১৪ জন, রংপুর বিভাগে নয় হাজার ৬৪০ জন, খুলনা বিভাগে ১০ হাজার ৩৫১ জন, বরিশাল বিভাগে তিন হাজার ৮৪৮ জন এবং সিলেট বিভাগে পাঁচ হাজার ৬১৯ জন রয়েছেন।টিকাগ্রহণের জন্য এ পর্যন্ত নিবন্ধন করেছেন ৬৯ লাখ ৯২ হাজার ৭৯০ জন।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি দেশে প্রথম পরীক্ষামূলক টিকাদান কর্মসূচি শুরু হয়। ওইদিন প্রথম টিকা নেন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। প্রথম দফায় কয়েকশ মানুষকে পরীক্ষামূলকভাবে টিকা দেয়া হয়। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে রাজধানীসহ সারাদেশে শুরু হয় টিকাদান কর্মসূচি।

ভোরের পাতা/ই

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]