শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বঙ্গবন্ধুর জন্মদিন পালনে ভোরের পাতা পরিবার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১, ১:৫৩ এএম আপডেট: ১৮.০৩.২০২১ ২:০৯ এএম | অনলাইন সংস্করণ

স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী পালন করলো ভোরের পাতা পরিবার। বুধবার (১৭ মার্চ) রাতে  দৈনিক ভোরের পাতা ও পিপলস টাইমসের সম্পাদক ড. এরতেজা হাসান ঘরোয়া আয়োজনে সংবাদকর্মীদের নিয়ে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিনে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় দেশের সমৃদ্ধি  ও  দেশের কল্যাণ  কামনায় মোনাজাত করা হয়।

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর বছরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মদিনের ঘরোয়া আলোচনায় জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে ভোরের পাতার সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ ও লালন করেই দৈনিক ভোরের পাতা পথচলার ১৭ বছরে পদার্পন করেছে। আমরা স্বাধীনতার পক্ষের শক্তি হিসেবে বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে এগিয়ে চলেছি এবং এগিয়ে যেতে চাই।  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার বলিষ্ঠ নেতৃত্ব ও সততায় দেশকে সমৃদ্ধির দাঁড়গোড়ায় পৌছে দিয়েছেন। আমি বিশ্বাস করি, তিনিই পারবেন। বঙ্গবন্ধুর কন্যার পক্ষেই বিশ্বের কাছে মর্যাদার আসনে জাতিকে প্রতিষ্ঠিত করা সম্ভব। আমি অনেক রাষ্ট্রপ্রধানকে দেখেছি, কিন্তু বঙ্গবন্ধু কন্যার চোখের তারায় দেশের মানুষ প্রতি যে মমতা দেখেছি তার আর কারো মাঝে দেখিনি।

বঙ্গবন্ধু জন্মশতবর্ষ পালনের এই দিনে একটি শুভ সংবাদ জানিয়ে  ড. এরতেজা হাসান  বলেন,  ২০১৮ সালে বাংলাদেশ ব্যাংকের গভর্ণরের বিরুদ্ধে আমি একটি মামলা দায়ের করেছিলাম। বাংলাদেশ ব্যাংকের ইতিহাস নিয়ে একটি বই প্রকাশ করেছিলেন তিনি। যার জন্য আজ বাংলাদেশ প্রতিষ্ঠিত সেই বঙ্গবন্ধুর ছবি নেই ওই বইটিতে। বাংলাদেশ নামকরণ করেছেন বঙ্গবন্ধু, বাংলাদেশ ব্যাংকের প্রথম মূদ্রাটিও উদ্বোধন করেন তিনি।  হামিদুল্লাহ সাহেবকে নিয়ে মূদ্রার উদ্বোধন করা সেই ছবি আমার কাছ আছে, শিল্পকলা একাডেমিতে আছে, জাতীয জাদুঘরে সংরক্ষিত আছে। অথচ বাংলাদেশ ব্যাংকের গভর্ণর নাকি সেই ছবি পাননি। তাই ‘বাংলাদেশ ব্যাংকের ইতিহাস’ বইটিতে বঙ্গবন্ধুর ছবি দেননি। আইয়ুব খান, ইয়াহিয়া এমনকি মোশতাকের ছবি বইটিতে দিয়েছেন। কিন্তু বঙ্গবন্ধুকে রাখেননি। বিষয়টি আমাকে আহত করে বলেই আমি রিট করি। বঙ্গবন্ধুর জন্মশত বর্ষের এই দিনে আমি জানতে পারি, আগামীকাল (বৃহস্পতিবার) বঙ্গবন্ধুর অবমাননা এই পিটিশনের রায় হবে। আমি আশাবাদি, বঙ্গবন্ধুর মর্যাদা সুরক্ষার পক্ষেই মাননীয় বিচারকগণ রায় দেবেন।



জাতির জনকের জন্মদিন পালনের এই অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন দৈনিক ভোরের পাতার পরিচালক (প্রশাসন) মাসুদ মহিউদ্দিন, বার্তা সম্পাদক বিপুল হাসান ও রহমান মুফিজ এবং ডেইলি পিপলস টাইমের উপসম্পাদক সাজ্জাদ চিশতি। দৈনিক ভোরের পাতার ফেসবুক পেইজে লাইভ করা এ ঘরোয়া আলোচনার সঞ্চালনায় ছিলেন পত্রিকার সিনিয়র রিপোর্টার উৎপল দাস।



ভোরের পাতা-্  এনই

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  ভোরের পাতা   ভোরের পাতার সম্পাদক   কাজী ড. কাজী এরতেজা হাসান  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]