বুধবার ১২ মে ২০২১ ২৯ বৈশাখ ১৪২৮

শিরোনাম: অপ্রতিরোধ্য করোনায়ও প্রতিরোধ গড়েছেন শেখ হাসিনা    চাঁদ দেখা যায়নি সৌদিতে, ঈদ বৃহস্পতিবার    মিতু হত্যা মামলায় স্বামী বাবুল আক্তার গ্রেপ্তার    মালয়েশিয়ায় ঈদ বৃহস্পতিবার    মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত চেয়ে আইনি নোটিশ    ৪৩তম বিসিএসের প্রিলি পরীক্ষার তারিখ পেছাল    মন্ত্রীদের বক্তব্য শুধু অশালীন নয়, অমার্জিত ও অগ্রহণযোগ্য: ফখরুল   
আতঙ্কে কর্মকর্তা-কর্মচারি ও ঠিকাদার
রাজউকে আবার বহিরাগত সন্ত্রাসীদের হামলা-মহড়া-ভাঙচুর!
আরিফুর রহমান
প্রকাশ: রোববার, ১৪ মার্চ, ২০২১, ৮:১২ পিএম | অনলাইন সংস্করণ

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এ আবারও ঠিকাদার নামধারী বহিরাগত সন্ত্রাসীদের অপতৎপরতা শুরু হয়েছে। গত সপ্তাহে তারা একজন প্রকল্প পরিচালকের কক্ষে অনধিকার প্রবেশ করে নানা প্রকার হুমকি-ধামকি, অনৈতিক চাপ প্রয়োগ ও ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় ওই প্রকল্প পরিচালক বাদী হয়ে মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে গতকাল সকালে বহিরাগত সন্ত্রাসীরা রাজউক ভবনে প্রবেশ করে মহড়া দিয়েছে, মিছিলও করেছে। এ ঘটনায়  রাজউকের কর্মকর্তা, কর্মচারী ও প্রকৃত ঠিকাদাররা আতঙ্কিত হয়ে পড়েছেন। স্বাভাবিক কাজ-কর্মও ব্যাহত হচ্ছে।

মামলার সূত্রে জানা গেছে, গত ২৩ ফেব্রুয়ারি দুপুরে রাজউকের প্রকল্প পরিচালক প্রকৌশলী রাহাত মুসলেমীন তার কক্ষে বসে কাজ করছিলেন এ সময় তার বিনা অনুমতিতে ফয়সাল, শেখ মিরাজ, নেয়ামূল ইসলাম, রহমত, নূপুর, বাপ্পী সাহা, কামরুজ্জামান ও মনিরসহ অজ্ঞাতনামা আরও প্রায় ৪০/৫০ জন বহিরাগত সন্ত্রাসী তার কক্ষে প্রবেশ করে। তারা নিজেদেরকে ঠিকাদার ও ছাত্রলীগ, যুবলীগ নেতা বলে পরিচয় দেয়। তাদের ২ জন লোককে আউটসোর্সিং-এ ড্রাফটসম্যান ও ২ জনকে এমএলএসএস পদে চাকরি প্রদানের দাবি জানায়। 

প্রকল্প পরিচালক প্রকৌশলী রাহাত মুসলেমীন তাদের এ দাবি পূরণ করা তার পক্ষে সম্ভব নয় বলে জানালেই তারা ক্ষিপ্ত হয়ে ওঠে। অফিসের মধ্যেই নানা প্রকার রাজনৈতিক শ্লোগান দেয়। তারা সরকারি কাজেও বাধা প্রদান করে। প্রকল্প পরিচালককে আর অফিসে আসতে দেওয়া হবে না বলেও শাসায়। এবং টেবিল ও জানালা ভাঙচুর করে। এক পর্যায়ে অন্যান্য কর্মকর্তা এগিয়ে এলে তারা রাজউক ভবন ত্যাগ করে। এ সময় তাদের হাতে ঠিকাদার আলম লাঞ্ছিত হন। তাকে শারীরিক আঘাতও করা হয়। 



সূত্র আরও জানায়, বিষয়টি রাজউক চেয়ারম্যানকে অবগত করা হলে তিনি আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। তদপ্রেক্ষিতে প্রকল্প পরিচালক প্রকৌশলী রাহাত মুসলেমীন বাদী হয়ে মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ৩৬ তারিখ ২৪/২/২০২১ ইং। ধারাঃ বাঃ দঃ বিঃ আইনের ১৪৩/৪৪৭/৪৪৮/১৮৬/৪২৭/৫০৬। মামলাটি এসআই মো. সফিকুল ইসলামের ওপর তদন্তভার দেওয়া হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো আসামি গ্রেফতার হয়নি। ফলে গতকাল সকালেও তারা রাজউক ভবন এলাকায় মহড়া ও মিছিল করেছে।

এ বিষয়ে রাজউকের শীর্ষ পর্যায়ের একজন কর্মকর্তা এ প্রতিবেদককে বলেন, ‘বেশ কয়েকমাস ধরে বহিরাগত একটি গ্রুপ জোরপূর্বক রাজউকের ঠিকাদারি কাজ দখলের পাঁয়তারা চালাচ্ছে। তারা নিজেদেরকে কখনো একটি বিশেষ জেলার লোক, কখনো রাজনৈতিক নেতা আবার কখনো ঠিকাদার হিসেবে পরিচয় দিচ্ছে। তাদের চাহিদামতো কাজ না করলেই তারা রাজউক কর্মকর্তা ও কর্মচারীদের ওপর চড়াও হচ্ছে। গালি দিচ্ছে। প্রাণনাশের হুমকি দিচ্ছে। এমনকী অফিসে ঢুকে হামলা চালিয়ে আসবাবপত্র ভাঙচুর করছে। তাদের এসব অপতৎপরতায় স্বাভাবিক কার্যক্রম দারুণভাবে বিঘিœত হচ্ছে। পূর্বেও তারা ২ জন প্রকৌশলীকে হত্যার হুমকি দেয় ও অফিস ভাঙচুর করে। তখন তাদের বিরুদ্ধে মতিঝিল থানাায় দুটি মামলা দয়ের করা হয়েছে। সেসব মামলায় তারা জামিনে আছে। আমরা এখন চরম উৎকন্ঠায় আছি।’

এ বিষয়ে রাজউকের বেশ কয়েকজন ঠিকাদারের সঙ্গে কথা বললে তারা ভোরের পাতাকে জানান, সম্প্রতি একটি সন্ত্রাসী গ্রুপ রাজউক ভবনে প্রবেশ করে ঠিকাদারদের কাছে চাঁদা দাবি করছে। সাব ঠিকাদারি চাইছে। রাজনৈতিক কর্মসূচির জন্যে চাঁদা দাবি করছে। কোনো ঠিকাদার তাদের দাবি না মেটালেই তাকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। এমনকী ধরে নিয়ে একটি কক্ষে আটকিয়ে মারধরও করছে। তারা নিজেদেরকে ছাত্রলীগ, যুবলীগ নেতা বলে পরিচয় দেয়। আসলে তারা আদৌ কোনো পদে নেই। এদের অত্যাচারে রাজউকে ব্যবসা করাই দায় হয়ে পড়েছে। তারা অতিদ্রুত এসব বহিরাগত সন্ত্রাসীর গ্রেফতার চান। রাজউকের কর্মকর্তা, কর্মচারী ও প্রকৃত ঠিকাদাররা এসব বহিরাগত সন্ত্রাসীর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপির হস্তক্ষেপ কামনা করেছেন।

ভোরের পাতা/এএম 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  রাজউক   হামলা-মহড়া-ভাঙচুর   রাজউকে সন্ত্রাসীদের হামলা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]