রোববার ১৮ এপ্রিল ২০২১ ৫ বৈশাখ ১৪২৮

শিরোনাম: চিত্রনায়ক ওয়াসিম আর নেই    মুজিবনগর সরকার দেশ ও জাতির সৃষ্টির সরকার    আ.লীগ সরকার ইলিয়াস আলীকে গুম করেনি : মির্জা আব্বাস    কাদের মির্জাকে প্রতিহতের ঘোষণা আ.লীগের    হেফাজতের ঢাকা মহানগর সভাপতি হাবীব গ্রেফতার    নিষিদ্ধ হতে পারেন ধোনি!    সৌদির ফ্লাইট রোববার থেকে শুরু   
যুবরাজ সালমানের বিরুদ্ধে মামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২ মার্চ, ২০২১, ৮:৫৮ পিএম | অনলাইন সংস্করণ

যুবরাজ সালমানের বিরুদ্ধে মামলা

যুবরাজ সালমানের বিরুদ্ধে মামলা

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে  একটি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (০১ মার্চ) গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে কাজ করা ফ্রান্সভিত্তিক সংগঠন রিপোর্টার্স উইদাউট বর্ডারস (আরএসএফ) জার্মানির একটি আদালতে এ মামলা করেছে। জার্মানির আন্তর্জাতিক বিচার আইনের আওতায় এ ঘটনা তদন্তের দাবি জানিয়েছেন আরএসএফের আইনজীবীরা।

মঙ্গলবার( ০২ মার্চ) রিপোটার্স উইদাউট বর্ডার্স জানায়, সাংবাদিকদের ওপর হামলা এবং নীরব করে দেওয়ার সৌদির রাষ্ট্রীয় নীতির নথিপত্র সংগ্রহ করা হয়েছে। মঙ্গলবার জার্মানির কার্লসরুহ এলাকার ফেডারেল কোর্ট অব জাস্টিসের কাছে এসব নথিপত্র জমা দেওয়া হয়েছে।

সৌদি আরবে কারাবন্দি ৩৪ সাংবাদিকের বিষয়েও বিস্তারিত তথ্য আদালতের কাছে উপস্থাপন করেছে আরএসএফ। এরমধ্যে ইসলাম অবমাননার দায়ে দেশটিতে ২০১২ সাল থেকে গৃহবন্দি ব্লগার রাইফ বাদাওয়ির তথ্যও রয়েছে।

রিপোটার্স উইদাউট বর্ডার্সের সাধারণ সম্পাদক ক্রিস্টোফার ডেলোইরে এক বিবৃতিতে জানান, এ বিষয়ে তদন্ত করার জন্য আমরা জার্মান প্রসিকিউটরের প্রতি আহ্বান জানিয়েছি। আন্তর্জাতিক আইনের ঊর্ধ্বে কারও থাকা উচিত নয় বলে মন্তব্য করেছেন তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  যুবরাজ   সালমান   বিরুদ্ধে   মামলা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]