রোববার ১৮ এপ্রিল ২০২১ ৫ বৈশাখ ১৪২৮

শিরোনাম: চিত্রনায়ক ওয়াসিম আর নেই    মুজিবনগর সরকার দেশ ও জাতির সৃষ্টির সরকার    আ.লীগ সরকার ইলিয়াস আলীকে গুম করেনি : মির্জা আব্বাস    কাদের মির্জাকে প্রতিহতের ঘোষণা আ.লীগের    হেফাজতের ঢাকা মহানগর সভাপতি হাবীব গ্রেফতার    নিষিদ্ধ হতে পারেন ধোনি!    সৌদির ফ্লাইট রোববার থেকে শুরু   
হজ পালনে করোনার টিকা বাধ্যতমূলক
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২ মার্চ, ২০২১, ৮:২৪ পিএম | অনলাইন সংস্করণ

সৌদি আরবে চলতি বছর  যারা হজ করতে যেতে চান, তাদের জন্য করোনার টিকা গ্রহণ বাধ্যতামূলক করেছে দেশটির সরকার।  খবর আরব নিউজের।

সোমবার (২ মার্চ) সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের  প্রেস ব্রিফিংয়ে  সরকারের সিদ্ধান্তের কথা  জানান দেশটির স্বাস্থ্যমন্ত্রী  তৌফিক আল-রাবিয়া।



তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনার হুমকি থেকে আমরা মুক্ত হইনি। তাই চলতি বছর হজ পালনে আগ্রহীদের  অবশ্যই করোনার টিকা নিতে হবে। 

সৌদি স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, পবিত্র হজ আয়োজনে এই মহামারির সময়ে সৌদি সরকার সব প্রস্তুতি নিয়েছে। হজ ব্যবস্থাপনার যাতে কোনও ত্রুটি না হয় সেজন্য মদিনার স্বাস্থ্য খাতে প্রয়োজনীয় জনবল নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানান তিনি। উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসের কারণে গত বছরের ২৮ ফেব্রুয়ারি থেকে ওমরাহ বন্ধ করে দেয় সৌদি আরব সরকার। দীর্ঘ প্রায় ৮ মাস বন্ধ থাকার পর গত বছরের ৪ অক্টোবর থেকে কঠোর নজরদারি ও স্বাস্থ্যবিধি মেনে ফের শুরু হয় ওমরাহ।

ভোরের পাতা-এনই

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  হজ    করোনার টিকা   







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]