শনিবার ১৭ এপ্রিল ২০২১ ৩ বৈশাখ ১৪২৮

শিরোনাম: কবরীর মৃত্যু দেশের চলচ্চিত্র অঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি: রাষ্ট্রপতি    দেশের চলচ্চিত্রে কবরী এক উজ্জ্বল নক্ষত্র: প্রধানমন্ত্রী    ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ    সারাহ বেগম কবরী আর নেই    আওয়ামী লীগে অনুপ্রবেশ ঠেকাতেই হবে    স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মানবতার ভ্যান চালু    মামুনুল-বাবুনগরীসহ হেফাজতের শীর্ষ নেতাদের গ্রেফতার দাবি   
স্ত্রীকে খুশি রাখার কৌশল!
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২ মার্চ, ২০২১, ৩:৪৮ এএম | অনলাইন সংস্করণ

বিয়ের মাধ্যমেই নতুন একটি পরিবারের গোড়া পত্তন। এরপর দুজন মানুষ তাদের ভালোবাসায় সাজিয়ে তোলে স্বপ্নের সংসার। সংসারে স্বামীর চেয়ে স্ত্রীর দায়িত্ব, কর্তব্য, যত্ন ও ভালোবাসা বেশি থাকে। অনেক স্বামীই তার স্ত্রীকে সুখী করতে পারে না। অথচ পরিবারে শান্তি রক্ষা করার জন্য স্ত্রীকে খুশি রাখা খুব গুরুত্বপূর্ণ।

স্ত্রীকে খুশি রাখার কৌশল জেনে নিন-

১. ফুল ও উপহার পছন্দ করে সবাই। স্ত্রীর মন জয় করতে মাঝে মাঝে তাকে ফুল ও ছোট ছোট উপহার দিতে পারেন। এতে সে খুশি হবে।

২. স্ত্রীর উপস্থিতিতে কখনও তৃতীয় ব্যক্তিকে বেশি গুরুত্ব দেবেন না। কোনো পুরোনো বন্ধু বা পরিচিত কেউ সামনে থাকলেও সমানভাবে গুরুত্ব দিন।

৩. বাসায় রান্নার কাজ ও সন্তানের যত্ন নিতে স্ত্রীকে সহযোগিতা করুন। সারাদিন অফিস করে এসে ঘরের কাজ করতে আপনার ইচ্ছা করবে না। আপনার স্ত্রীর ক্ষেত্রেও কিন্তু বিষয়টি তাই। তাই ঘরের কাজে স্ত্রীকে সাহায্য করুন।

৪. স্ত্রীকে কখনোই অন্যের সঙ্গে তুলনা করবেন না। এতে সে কষ্ট পাবে।

৫. নারীরা কখনোই তার পরিবার বা প্রিয় বন্ধুদের সম্পর্কে কোনোরকম সমালোচনা সহ্য করতে পারেন না। তাই স্ত্রীর সামনে আপনজনদের সম্পর্কে সমালোচনা করবেন না।

৬. স্ত্রীর সাথে মিথ্যা কথা বলা বন্ধ করুন। কারণ কোনো গৃহকর্ত্রী মিথ্যা বলা পছন্দ করেন না।

৭. স্ত্রীকে খুশি রাখার একটি উপায় হলো তার কথা মনোযোগ দিয়ে শোনা। তাই সংসার কিংবা অন্য যেকোনো বিষয়ে যে কোনো কথা বললে তা মন দিয়ে শুনুন। স্ত্রীর ভালো কাজগুলোর প্রশংসা করুন। 


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]