রোববার ১৮ এপ্রিল ২০২১ ৫ বৈশাখ ১৪২৮

শিরোনাম: চিত্রনায়ক ওয়াসিম আর নেই    মুজিবনগর সরকার দেশ ও জাতির সৃষ্টির সরকার    আ.লীগ সরকার ইলিয়াস আলীকে গুম করেনি : মির্জা আব্বাস    কাদের মির্জাকে প্রতিহতের ঘোষণা আ.লীগের    হেফাজতের ঢাকা মহানগর সভাপতি হাবীব গ্রেফতার    নিষিদ্ধ হতে পারেন ধোনি!    সৌদির ফ্লাইট রোববার থেকে শুরু   
শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরী’র সহধর্মিণী লিলি চৌধুরীর চিরবিদায়
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২ মার্চ, ২০২১, ১২:১৬ এএম | অনলাইন সংস্করণ

শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরী’র সহধর্মিণী ও প্রয়াত মিশুক মুনীরের মা বিশিষ্ট নাট্যাভিনেত্রী লিলি চৌধুরী মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।

সোমবার (১ মার্চ ) সন্ধ্যায় রাজধানীর বনানীতে নিজ বাসভবনে শেষ নিঃশাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করে ছেলে আসিফ মুনীর তন্ময়।

তিনি বলেন, আম্মা বার্ধক্যজনিত কারণে মারা গেছেন। কয়েক দিন ধরেই  অসুস্থ ছিলেন। সোমবার ঘুমের মধ্যেই মা আমাদের ছেড়ে চলে গেছেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ জানান, মঙ্গলবার সকাল সাড়ে দশটা পর্যন্ত আত্মীয়-স্বজনদের শেষ শ্রদ্ধা জানানোর জন্য তার মরদেহ বনানীর বাসভবনে রাখা হবে। পরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।

তিনি আরও জানান, বাদ জোহর বনানী কবরস্থানে জানাজা শেষে তার মা ও ছেলের কবরের পাশে তাকে দাফন করা হবে।

লিলি চৌধুরীর জন্ম ১৯২৮ সালের ৩১ আগস্ট, টাঙ্গাইলে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ, গ্রন্থাগার বিজ্ঞান ও ফরাসি ভাষায় ডিপ্লোমা। অভিনেত্রী হিসেবে মঞ্চ, বেতার, টেলিভিশন সব মাধ্যমেই তার অভিনয় প্রশংসিত। মুনীর চৌধুরীর শুরু করা টেনেসি উইলিয়ামসের ‘স্ট্রিট কার নেমড ডিজায়ার’ নাটকের অসমাপ্ত অনুবাদের কাজ শেষ করেন।

লিলি চৌধুরী তার কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন নাট্যকার-নাট্যশিল্পী সংসদ, টেলিভিশন নাট্যশিল্পী নাট্যকার সংসদ ও বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ সম্মাননা স্মারক।

ভোরের পাতা- এনই

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:   শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরী   লিলি চৌধুরী  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]