বুধবার ১২ মে ২০২১ ২৯ বৈশাখ ১৪২৮

শিরোনাম: অপ্রতিরোধ্য করোনায়ও প্রতিরোধ গড়েছেন শেখ হাসিনা    চাঁদ দেখা যায়নি সৌদিতে, ঈদ বৃহস্পতিবার    মিতু হত্যা মামলায় স্বামী বাবুল আক্তার গ্রেপ্তার    মালয়েশিয়ায় ঈদ বৃহস্পতিবার    মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত চেয়ে আইনি নোটিশ    ৪৩তম বিসিএসের প্রিলি পরীক্ষার তারিখ পেছাল    মন্ত্রীদের বক্তব্য শুধু অশালীন নয়, অমার্জিত ও অগ্রহণযোগ্য: ফখরুল   
ভোটকেন্দ্রের ফলাফল নিয়ে ম্যাজিস্ট্রেট অবরুদ্ধ, সংঘর্ষে আহত ২৫
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: সোমবার, ১ মার্চ, ২০২১, ১২:০৬ এএম | অনলাইন সংস্করণ

মাদারীপুর পৌরসভার ৫নং ওয়ার্ডের আল জাবির হাই স্কুলের ভোটকেন্দ্রের ফলাফল নিয়ে  ঘোষণায় বিভ্রান্তি ও মিথ্যা ফল ঘোষণা করা হয়েছে অভিযোগ তুলে দুই কাউন্সিলর প্রার্থী ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে ৭ পুলিশসহ আহত হয়েছে অন্তত ২৫ জন। তাদের মধ্যে বেশ কয়েকজনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়াও আগুন জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ প্রার্থীর সমর্থকরা। পরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গুলি ও টিয়ারশেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় সরকারি একাধিক গাড়িও ভাঙচুর করা হয়।

রোববার (২৮ ফেব্রুয়ারি) মাদারীপুর পৌরসভার ৫নং ওয়ার্ডের আল জাবির হাই স্কুল ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রিসাইডিং অফিসার নাসির উদ্দিন ফলাফল ঘোষণা দেয়ার আগেই পাঞ্জাবি প্রতিকের কাউন্সিলর প্রার্থী ইব্রাহীম কালু ও উটপাখি মার্কার প্রার্থীর রেজাউল করিমের সমর্থকরা দুইজনেই বিজয়ী হয়েছেন বলে ভোটকেন্দ্রের সামনে আনন্দ-মিছিল বের করেন। প্রিসাইডিং কর্মকর্তা বিষয়টি অস্বাভাবিক মনে করে ফলাফল ঘোষণা না দিয়ে সেখান থেকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে চলে আসতে চান। পরে ইব্রাহীম কালুর সমর্থকরা প্রিজাইডিং কর্মকর্তা ও সঙ্গে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি অবরুদ্ধ করে রাখে। 

খবর পেয়ে প্রায় দুই ঘণ্টা পরে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও বিবিজির সদস্যরা তাদের উদ্ধার করেন। পরবর্তীতে দুই কাউন্সিলর প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে পুলিশ ফাঁকা বুলেট নিক্ষেপ করে। এ সময় দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থক ও পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষ হয়। এতে সাত পুলিশসহ আহত হয় অন্তত ২৫ জন। আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।



মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হান্নান জানান, মূলত গুজব ছড়িয়ে পড়ার কারণে এ সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশের কয়েকজন আহত হয়েছেন।


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  পৌরসভা   ভোটকেন্দ্রের ফলাফল    পুলিশ   সংঘর্ষ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]