বুধবার ১২ মে ২০২১ ২৯ বৈশাখ ১৪২৮

শিরোনাম: অপ্রতিরোধ্য করোনায়ও প্রতিরোধ গড়েছেন শেখ হাসিনা    চাঁদ দেখা যায়নি সৌদিতে, ঈদ বৃহস্পতিবার    মিতু হত্যা মামলায় স্বামী বাবুল আক্তার গ্রেপ্তার    মালয়েশিয়ায় ঈদ বৃহস্পতিবার    মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল স্থগিত চেয়ে আইনি নোটিশ    ৪৩তম বিসিএসের প্রিলি পরীক্ষার তারিখ পেছাল    মন্ত্রীদের বক্তব্য শুধু অশালীন নয়, অমার্জিত ও অগ্রহণযোগ্য: ফখরুল   
বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: রোববার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১১:১১ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পূর্ণ যোগ্যতা অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে রবিবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে এক বিশাল আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে আনন্দ মিছিলটি বঙ্গবন্ধু এভিনিউ থেকে জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের সংগ্রামী সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ। 

রঞ্জন গুহ বলেন, ধন্য পিতার ধন্য কন্যা শেখ হাসিনা। যিনি কর্মগুণে এ দেশের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ তার অবস্থানকে আরো এগিয়ে নিয়ে যাচ্ছে। 



বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে তিনি সকলের নিকট  প্রধামমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া প্রার্থনা করেন। বাংলাদেশের এ অর্জনে  প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সংগঠনের বিপ্লবী সাধারণ সম্পাদক জননেতা আফজালুর রহমান বাবু বলেন, বিশ্ব মানবতার জননী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আলোকোজ্জ্বল সমৃদ্ধির পথে এগিয়ে চলছে। মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মুজিব শতবর্ষে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশের তালিকায় স্থান প্রাপ্তি, জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ, বাংলাদেশের অন্যতম সেরা অর্জন। 

তিনি বলেন, বাংলাদেশ আজ অর্থনীতির সকল সূচকে এগিয়েছে শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম ও দূরদর্শী নেতৃত্বের কারণে। তিনি স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সকল নেতাকর্মী মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার প্রতিটি নির্দেশ বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ।

এ সময় আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ—সভাপতি মুজিবুর রহমান স্বপন, আব্দুল আলীম বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবিদ আল হাসান, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডঃ সালমা হাই টুনি, সাংবাদিকতা ও গণযোগাযোগ বিষয়ক সম্পাদক ওবায়দুল হক খান, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তারিক সাঈদ। আরও উপস্থিত ছিলেন সহ—সভাপতি মো. আব্দুর রাজ্জাক, নির্মল চ্যাটার্জী, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের বিপুল সংখ্যক নেতাকর্মী।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  বাংলাদেশ স্বল্পোন্নত দেশে   তালিকা   উন্নয়নশীল দেশে   প্রধানমন্ত্রী   দেশরত্ন   







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]