মঙ্গলবার ২ মার্চ ২০২১ ১৭ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: করোনার টিকা নিলেন মির্জা ফখরুল    শেখ হাসিনায় উদ্ভাসিত সুবর্ণ জয়ন্তীর বাংলাদেশ    মিয়ানমারে ১০ সাংবাদিক আটক    নোয়াখালীতে ইউপি চেয়ারম্যানের অফিসে ককটেল নিক্ষেপ    কাদের মির্জা তালা ঝুলিয়ে দলীয় কার্যালয় ছাড়লেন    যে সীমান্ত দিয়ে পালিয়েছিল পি কে হালদার    মঙ্গলবার জাতীয় ভোটার দিবস    
র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা নিহত
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:২০ এএম | অনলাইন সংস্করণ

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা নিহত হয়েছে। র‌্যাবের দাবি, নিহতরা দুর্ধর্ষ ডাকাত।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় টেকনাফের নয়াপাড়া মৌচনি রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমে পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব জানিয়েছে, বন্ধুকযুদ্ধে মারা যাওয়া ব্যক্তিরা হলেন- টেকনাফের নয়াপাড়ার সি ব্লকের বাসিন্দা ডাকাত মো. জকির আহমদ ওরফে জকির, তার সহযোগী একই ক্যাম্পের মো. জহির এবং অপরজনের নাম জানা যায়নি।

র‌্যাব-১৫’র উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান, গোলাগুলিতে টেকনাফের শালবন এবং জাদিমুরা রোহিঙ্গা ক্যাম্পের কুখ্যাত ডাকাত জকি বাহিনীর প্রধান জকিসহ তিন জনের মৃত‌্যু হয়েছে। এসময় বিপুল অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। তারা একইসঙ্গে ডাকাতি, মানব পাচার ও ইয়াবা পাচারের সঙ্গে জড়িত।

তিনি বলেন, র‌্যাবের একটি দল টেকনাফ শালবাগান পাহাড়ি এলাকায় অভিযান চালায়। এসময় অতর্কিতে র‌্যাবের ওপর গুলি বর্ষণ করে ডাকাত দল। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই গোলাগুলি চলে। পরে র‌্যাব তল্লাশি চালিয়ে জকিসহ তিন জনের লাশ উদ্ধার করে।

মেজর মেহেদী হাসান জানান, গোলাগুলির ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদেরকে টেকনাফ স্বাস্থ‌্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

র‌্যাবের পক্ষ থেকে আরো জানানো হয়, জকি ডাকাতের বিরুদ্ধে হত্যা, ধর্ষণ, অপহরণ এবং মাদকসহ ২০টিরও বেশি মামলা রয়েছে। র‌্যাবের আভিযানিক দল এখনো ওই স্থান ঘিরে রেখেছে। ডাকাত দলের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে।

ভোরের পাতা- এনই

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  র‌্যাব   বন্দুক যুদ্ধ   রোহিঙ্গা   







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]