রোববার ৭ মার্চ ২০২১ ২১ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: লিওনেল মেসি ফেব্রুয়ারির সেরা খেলোয়াড়     বিএনপিকে ৭ মার্চ পালন করায় ধন্যবাদ তথ্যমন্ত্রীর    বিজিবির সঙ্গে সংঘর্ষে সীমান্তে নিহত ১    ১৭ মার্চ দেশে বিদেশিদের টিকা নিবন্ধন শুরু     দেশব্যাপী গণসংযোগ করার ঘোষণা ড. কামালের    সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন    দিল্লির শৃঙ্খলে আবদ্ধ বাংলাদেশ : গয়েশ্বর   
চান্দিনায় বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধার নামে সড়কের নামফলক ভাঙচুর
কুমিল্লা প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১:৩৩ এএম | অনলাইন সংস্করণ

ঢাকা চট্রগ্রাম মহাসড়কে কুমিল্লার  চান্দিনার মাধাইয়াতে সম্প্রতি বীরপ্রতীক কর্ণেল সফিকউল্লাহর নামে সড়কের নামফলকের ভাঙচুর করার ঘটনা ঘটেছে। এ ন্যাক্কারজনক ঘটনা সাধারণ মানুষের মধ্যে তীব্র ক্ষোভ তৈরি করেছে।

চান্দিনা উপজেলার বীরপ্রতীক খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা বীরপ্রতীক কর্ণেল সফিকউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। অত্যন্ত বীরত্বের সাথে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে দেশকে শত্রুমুক্ত করেন। তাঁর এই মহান মুক্তিযুদ্ধের অবদানের স্বীকৃতিস্বরুপ বীরপ্রতীক খেতাব দেওয়া হয় এবং বর্তমান সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাঁর জন্ম স্থান কুমিল্লার চান্দিনার মাধাইয়া হতে চাঁদপুরের রহিমা নগর পর্যন্ত সড়কটি তাঁহার নামে নামকরণ করা হয়। এর চান্দিনায় মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধে চান্দিনার বীরত্বের কথা জানতে পারবে এবং চান্দিনায় মুক্তিযুদ্ধের স্মৃতি চিহ্ন চিরস্মরণীয় হয়ে থাকবে।

চান্দিনার মাটিতে বার বার মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী পক্ষ চান্দিনার মাটি হতে মুক্তিযুদ্ধের ও মুক্তিযোদ্ধাদের স্মৃতি চিহ্ন মুছে দিতে চায়। চান্দিনার মুক্তিযোদ্ধ পরিবার ও মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী পক্ষ এই ধরনের ন্যাকারজনক ঘটনার তীব্র নিন্দা জানান।

বীর প্রতীক কর্ণেল শফিক উল্লাহর পরিবারের পক্ষ হতে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে এই ধরনের ন্যাকারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার অাবেদন জানিয়েছেন। 
মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী এই অপশক্তি কে চান্দিনার মাটি হতে চির বিদায় করা হবে বলে স্থানীয় মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী জনগোষ্ঠী সংবাদ সংগ্রহকারীকে জানিয়েছেন।

ভোরের পাতা-এনই

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]