রোববার ৭ মার্চ ২০২১ ২২ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: লিওনেল মেসি ফেব্রুয়ারির সেরা খেলোয়াড়     বিএনপিকে ৭ মার্চ পালন করায় ধন্যবাদ তথ্যমন্ত্রীর    বিজিবির সঙ্গে সংঘর্ষে সীমান্তে নিহত ১    ১৭ মার্চ দেশে বিদেশিদের টিকা নিবন্ধন শুরু     দেশব্যাপী গণসংযোগ করার ঘোষণা ড. কামালের    সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন    দিল্লির শৃঙ্খলে আবদ্ধ বাংলাদেশ : গয়েশ্বর   
এবার ২৫ পয়সায় বাংলা এসএমএস
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ৯:১০ পিএম | অনলাইন সংস্করণ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) একটি নতুন সেবা চালু করতে যাচ্ছে। আর তা হলো বাংলা ভাষায় এসএমএস বা ক্ষুদে বার্তা পাঠালে আগের চেয়ে অর্ধেক খরচে হবে গ্রাহকের।

শনিবার (২০ ফেব্রুয়ারি) এ সেবার উদ্বোধন করবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

বিটিআরসি এর মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড পাবলিকেশন উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক ছালেহ উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিটিআরসি সূত্র জানায়, এখন পর্যন্ত গ্রাহকদের প্রতিটি এসএমএস পাঠাতে খরচ হয় ৫০ পয়সা (ভ্যাট ও ট্যারিফ ছাড়া)। কাল থেকে কার্ক্রমটি উদ্বোধন হলে বাংলায় এসএমএস এ খরচ পড়বে ২৫ পয়সা (ভ্যাট ও ট্যারিফ ছাড়া)।

আগামী ২০ ফেব্রুয়ারি এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন টেলিযোগাযোগ বিভাগের সচিব আফজাল হোসেন, বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারসহ কমিশনের সব কমিশনার, মহাপরিচালক ও অন্যান্য কর্মকর্তারা। বিকেল চারটার দিকে বিটিআরসি কার্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, ২০১০ সালের ১৫ আগস্ট থেকে প্রতিটি এসএমএস এ খরচ নির্ধারণ করা হয় ৫০ পয়সা (ভ্যাট ও ট্যারিফ ছাড়া)।


ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:   ৫০ পয়সা    ২৫ পয়সা   অর্ধেক খরচে   টেলিযোগাযোগ   বাংলা এসএমএস   







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]