রোববার ১৮ এপ্রিল ২০২১ ৫ বৈশাখ ১৪২৮

শিরোনাম: চিত্রনায়ক ওয়াসিম আর নেই    মুজিবনগর সরকার দেশ ও জাতির সৃষ্টির সরকার    আ.লীগ সরকার ইলিয়াস আলীকে গুম করেনি : মির্জা আব্বাস    কাদের মির্জাকে প্রতিহতের ঘোষণা আ.লীগের    হেফাজতের ঢাকা মহানগর সভাপতি হাবীব গ্রেফতার    নিষিদ্ধ হতে পারেন ধোনি!    সৌদির ফ্লাইট রোববার থেকে শুরু   
আওয়ামী লীগের বিরুদ্ধে কোন ষড়যন্ত্রই ফলপ্রসূ হবে না: আব্দুল্লাহ আল নোমান শামীম
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ১০:২৬ পিএম | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের বিরুদ্ধে কোন ষড়যন্ত্রই ফলপ্রসূ হবে না: আব্দুল্লাহ আল নোমান শামীম

আওয়ামী লীগের বিরুদ্ধে কোন ষড়যন্ত্রই ফলপ্রসূ হবে না: আব্দুল্লাহ আল নোমান শামীম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেদিন থেকে বাংলাদেশ স্বাধীন করেছেন সেদিন থেকেই পরাজিত পাকিস্তানি শক্তিরা এদেশে থাকা এবং বিদেশে থাকা শক্তিরা বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র শুরু করেছে। আমরা এখন উন্নয়নের মহাসড়কে এবং এখনই তারা ষড়যন্ত্র শুরু করেছে। এটা কিন্তু যুগযুগ ধরেই হয়ে আসছে এবং ইতিহাস কিন্তু তাই বলছে। ইতিহাস এটাও জানায় যে, বাংলাদেশের প্রতি কোন ষড়যন্ত্র শেষ পর্যন্ত সফল হয়নি এবং সফল হবেও না।

দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ২৫৪তম পর্বে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) আলোচক হিসাবে উপস্থিত হয়ে এসব কথা বলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, নেদারল্যান্ডস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুরাদ খান, অপরাজেয় বাংলার সদস্য সচিব এইচ রহমান মিলু, বাংলাদেশ আওয়ামী যুবলীগ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক, মাসিক মুক্তমঞ্চের নির্বাহী সম্পাদক আব্দুল্লাহ আল নোমান শামীম। দৈনিক ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের পরিকল্পনা ও নির্দেশনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাবেক তথ্য সচিব নাসির উদ্দিন আহমেদ।

আব্দুল্লাহ আল নোমান শামীম বলেন, আমাদের একটা কথা সব সময় মাথায় রাখতে হবে যে, কোন দেশ স্বাধীন হওয়া বা স্বাধীনতা অর্জন করার পরে কিন্তু সব সময় সে দেশের প্রতি পার্শ্ব ষড়যন্ত্র হয়ে থাকে। এসকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে টিকে থাকাটা এবং প্রস্পারিটি অর্জন করার মধ্য দিয়েই রাজনৈতিক প্রজ্ঞা অর্জন করাটাই বড় বিষয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই ১৯৪৭ সালেই বাংলাদেশ ভূখণ্ডের স্বাধীনতার কথা চিন্তা করেন। ধর্মীয় বিভাজনের মধ্যে সৃষ্ট পাকিস্তান রাষ্ট্র বাঙালির অর্থনৈতিক-সাংস্কৃতিক বিকাশের পথে বড় বাধা, তরুণ বয়সেই এ উপলব্ধি আসে তার। মহৎ লক্ষ্য অর্জনের জন্য চাই সংগঠন, সেটা বুঝতেও সময় লাগেনি।  ভাষা আন্দোলনের পথ ধরেই স্বাধীনতা; এভাবেই বলা হয়। এই স্বাধীনতা সংগ্রামের জন্য বাংলাদেশের জনগণকে ধাপে ধাপে প্রস্তুত করায় অগ্রণী ভূমিকা পালন করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ এই স্বাধীন বাংলাকে নিয়ে পুনরায় ষড়যন্ত্র করছে সেই একাত্তরের পরাজিত শক্তিরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার অন্যায়, অনিয়ম আর দুর্নীতির বিরুদ্ধে অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে। ইতোমধ্যে সরকার শুদ্ধি অভিযানের মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। এদেশের সবচেয়ে সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সাহসী ও সুদক্ষ নেতৃত্ব বিশ্বব্যাপী প্রশংসিত। দেশে-বিদেশে বসে দেশ এবং সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচার কোনো কাজে আসবে না। আমাদের এই আল জাজিরা ষড়যন্ত্রের প্রতি এখনি কঠোর একশনে যেতে হবে। আমরা যদি রিয়েক্টিভ একশনে যাই তাহলে এই ষড়যন্ত্র আবার মাথা চাড়া দিয়ে উঠবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  ভোরের পাতা সংলাপ   আব্দুল্লাহ আল নোমান শামীম  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]