বুধবার ১৬ জুন ২০২১ ২ আষাঢ় ১৪২৮

শিরোনাম: এবার শাস্তির মুখে সাব্বির    মোংলায় লকডাউন বাড়লো আরও ৭ দিন    বিধিনিষেধ আরও বাড়ল     ‘ত্রাণ চাই না, বাঁধ চাই’, গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে সংসদে বক্তব্য দিলেন এমপি    সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত    করোনায় মৃত্যু ও শনাক্ত অনেক বেড়েছে    অটোপাস পেল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ লাখ ১৬ হাজার শিক্ষার্থী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
যে কারণে মহাসচিবের পদ থেকে সরিয়ে দেয়া হচ্ছে মির্জা ফখরুলকে!
সিনিয়র প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৩০ এএম | অনলাইন সংস্করণ

যে কারণে মহাসচিবের পদ থেকে সরিয়ে দেয়া হচ্ছে মির্জা ফখরুলকে!

যে কারণে মহাসচিবের পদ থেকে সরিয়ে দেয়া হচ্ছে মির্জা ফখরুলকে!

দলীয় ব্যর্থতা কুঁড়ে কুঁড়ে খাচ্ছে বিএনপিকে। বিগত এক যুগ যাবত কোনো প্রকারের আন্দোলনের মুখ দেখছে না বিএনপি। জানা গেছে, যোগ্য নেতার অভাবে এখনো মহাসচিব পদে মির্জা ফখরুল থাকলেও অযোগ্য নেতৃত্বের কারণে বিএনপির কোনো নেতাই সহ্য করতে পারছে না তাকে। এছাড়া অসুস্থ হওয়ার কারণে ২ ফেব্রুয়ারি সিঙ্গাপুর যান মির্জা ফখরুল। গুঞ্জন শুরু হয়েছে এই ফাঁকে তাকে দলের মহাসচিব পদ থেকে সরিয়ে দিতে চাচ্ছেন অনেকে।

এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কথাগুলো অপ্রিয় হলেও সত্যি যে বিগত ১৪ বছরে আমারা বিএনপির ভরাডুবি ছাড়া আর কিছুই দেখি নি। সবচেয়ে দুঃখজনক বিষয় আমরা চলমান কোনো ইস্যুকে ক্যাশ করতে পারছি না। আল-জাজিরা ইস্যুতে দেশকে অচল করে দেয়া যেতো, কিন্তু আমরা পুরোপুরি ব্যর্থ হয়েছি। এসব কারণে মির্জা ফখরুলের ওপর থেকে সর্বস্তরের নেতারা আস্থা হারিয়ে ফেলেছেন। দীর্ঘদিন যাবত নেতৃত্বের প্রশ্নে দলের নেতা-কর্মীরা মূলত দুটি ভাগে বিভক্ত ছিল। সেই বিভক্তির কারণ হিসেবে এখন মির্জা ফখরুলকে দায়ী করছেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা। মনে রাখতে হবে বেগম জিয়ার কারাদণ্ড হবার পর থেকে বিএনপিতে একক প্রভাব বিস্তার করতে সক্ষম হয়েছেন মির্জা ফখরুল।

এ বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীপন্থী নেতারা বলেন, দলীয় কোন্দল ও বিভ্রান্তি সৃষ্টির মাধ্যমে বিএনপিকে দুর্বল করে দেয়ার ষড়যন্ত্রে মির্জা ফখরুল লিপ্ত বলেই ধারণা সবার। তার মানে এই না যে, মির্জা ফখরুল বর্তমানে সিঙ্গাপুরে আছেন বলে, আমরা তাকে বের করে দিতে চাইছি। মূলত মির্জা ফখরুলের কিছু অস্বাভাবিক আচরণের কারণে তাকে আর কেউ পছন্দ করতে পারছে না। তাই বিএনপির অনেকে মনে করেন মহাসচিব পদ থেকে মির্জা ফখরুল অপসারণ প্রয়োজন।

ভোরের পাতা/এএম

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]