রোববার ৭ মার্চ ২০২১ ২২ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: লিওনেল মেসি ফেব্রুয়ারির সেরা খেলোয়াড়     বিএনপিকে ৭ মার্চ পালন করায় ধন্যবাদ তথ্যমন্ত্রীর    বিজিবির সঙ্গে সংঘর্ষে সীমান্তে নিহত ১    ১৭ মার্চ দেশে বিদেশিদের টিকা নিবন্ধন শুরু     দেশব্যাপী গণসংযোগ করার ঘোষণা ড. কামালের    সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচনে সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন    দিল্লির শৃঙ্খলে আবদ্ধ বাংলাদেশ : গয়েশ্বর   
জিয়ার খেতাব বাতিল নিয়ে যা বললেন আসিফ নজরুল
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বুধবার, ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫৫ পিএম | অনলাইন সংস্করণ

জিয়ার খেতাব বাতিল নিয়ে যা বললেন আসিফ নজরুল

জিয়ার খেতাব বাতিল নিয়ে যা বললেন আসিফ নজরুল

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি শরিফুল হক ডালিম, নুর চৌধুরী, রাশেদ চৌধুরী ও মোসলেহ উদ্দিন খানের বীর মুক্তিযোদ্ধার খেতাব বাতিল হচ্ছে।

পাশাপাশি মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখায় স্মরণীয়-বরণীয় ব্যক্তিদের তালিকা থেকে খন্দকার মোশতাকের নামও কাটা পড়ছে। মঙ্গলবার জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ৭২তম সভায় এসব সিদ্ধান্ত হয়।
 
এ নিয়ে এবার মুখ খুললেন আসিফ নজরুল। তার ফেসবুক স্টাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো :

বীর মুক্তিযোদ্ধা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীরউত্তম খেতাব বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে সরকারের একটি কমিটি। উনার বিরুদ্ধে অন্যতম অভিযোগে হচ্ছে তিনি বঙ্গবন্ধুর খুনীদের দেশত্যাগে সহায়তা করেছিলেন।

এমন একটি অভিযোগে জিয়ার খেতাব বাতিল হলে বঙ্গবন্ধুর খুনী সরকারের প্রতি আনুগত্য প্রদশর্নের জন্য জনাব ওসমানী, শফিউল্লাহ ও এ. কে. খন্দকারের বীরউত্তম খেতাবও বাতিল হওয়ার কথা।

তবে তাই হোক! নতুন আরেকটি কমিটিও করা হোক। কেড়ে নেয়া খেতাব আওয়ামী লীগের মনোনীতদের মধ্যে কারা কারা পাবে তা সেই কমিটি ঠিক করুক। কে মুক্তিযুদ্ধে যুদ্ধের মাঠে নেতৃত্ব দিয়েছেন, কে সেক্টর কমান্ডার ছিলেন, কে কোন ফোর্স-এর প্রধান ছিল সেটাও এই কমিটি নতুন করে ঠিক করুক।

মুক্তিযুদ্ধের পঞ্চাশ বছর পালিত হোক নতুন নতুন ইতিহাসে।

ভোরের পাতা/এএম

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]