শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: ডিজিটাল নিরাপত্তা আইনের সঙ্গে মুশতাকের মৃত্যুর সম্পর্ক নেই: আইনমন্ত্রী    কিউলেক্স মারতে নতুন কীটনাশক আসছে    সৌদি বাদশাহকে বাইডেনের ফোন, কী কথা হলো?    রোজার তারিখ ঘোষণা করলো ইন্দোনেশিয়া    সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও    আগুনে পুড়ে স্কুলশিক্ষিকার মৃত্যু    ২৪ ঘণ্টার জন্য খুলনায় পরিবহন চলাচল বন্ধ   
হোয়াইট ওয়াশের লক্ষ্যে মাঠে নামবে টাইগাররা
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: রোববার, ২৪ জানুয়ারি, ২০২১, ১১:৪০ পিএম | অনলাইন সংস্করণ

হোয়াইট ওয়াশের লক্ষ্যে মাঠে নামবে টাইগাররা

হোয়াইট ওয়াশের লক্ষ্যে মাঠে নামবে টাইগাররা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখে জিতে নিয়েছে বাংলাদেশ। সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গড়াবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ১১টায়।

হোয়াইটওয়াশ লক্ষ্য নিয়েই চট্টগ্রামে মাঠে নামবে টাইগাররা। এই ম্যাচে জয়ী হলে বিশ্বকাপের সুপার লীগে বাংলাদেশ সরাসরি খেলার পথে একধাপ এগিয়ে যাবে। এরই মধ্যে সিরিজের দুটি ম্যাচ জিতে ২০ পয়েন্ট পেয়েছে টাইগাররা, তৃতীয় জয়ে আরও ১০ পয়েন্ট ঘরে তুলতে চায় তামিম-শাকিবরা।

এ প্রসঙ্গে অধিনায়ক তামিম ইকবাল এ ব্যাপারে বলেন, এই ম্যাচটি জিতে আরো বেশি পয়েন্ট অর্জন করতে চাই আমরা।  অবশ্য এরই মধ্যে সিরিজ জিতেছি, তবুও আমরা শেষ ম্যাচটি জিততে চাই, যাতে আমরা আরো ১০ পয়েন্ট পেতে পারি। প্রথম দুটি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ভালো খেলতে পারেনি। তবে তারা ভালো দল। যেকোনো মুহূর্তে ঘুরে দাঁড়াতে পারে তারা। আমাদের সচেতন হতে হবে।

প্রথম দুই ম্যাচে হারলেও শেষটিতে পয়েন্ট পেতে মুখিয়ে আছে ক্যারিবীয়রা।  এ প্রসঙ্গে সফরকারী দলের কোচ ফিল সিমন্স।বলেন, আমরা এখানে ৩০ পয়েন্টের জন্য এসেছিলাম। এখনও এই সিরিজ থেকে ১০ পয়েন্ট পাওয়ার সুযোগ আছে আমাদের। সবচেয়ে বড় ব্যাপার হলো উন্নতি করা। ১২২ রানের পর আমরা ১৪৮ করেছি। কিন্তু আমাদের ২৩০-২৫০ রান করতে হবে, যাতে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি। বোলারদের লড়াই করার জন্য তো কিছু দিতে হবে। অবশ্যই ১০ পয়েন্ট পাওয়া আমাদের মূল লক্ষ্য।
হোয়াইট ওয়াশের লক্ষ্যে মাঠে নামবে টাইগাররা

হোয়াইট ওয়াশের লক্ষ্যে মাঠে নামবে টাইগাররা

এদিকে দুই বছরের বেশি সময় পর চট্টগ্রামে ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। সর্বশেষ ২০১৮ সালের অক্টোবরে শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। ম্যাচটিতে বাংলাদেশ ও জিম্বাবুয়ে মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচের পর দুটি টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল।

সিরিজের প্রথম ম্যাচ ওয়েস্ট ইন্ডিজকে ছয় উইকেটে হারায় তামিম-সাকিবরা। গত বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করে ৩২.২ ওভারে ১২২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৩৩.৫ ওভারে জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ জয় তুলে নেয় সাত উইকেটে। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ করে ১৪৮ রান। জবাবে অধিনায়ক তামিম ইকবাল ও সাকিব আল হাসানের চমৎকার ব্যাটিংয়ে লাল-সবুজের দল জিতেছে সাত উইকেটে। গত শুক্রবার অনুষ্ঠিত ম্যাচে সাকিব আল হাসানের অলরাউন্ডিং নৈপুণ্য, তামিম ইকবালের হাফেসঞ্চুরি ও মেহেদী হাসান মিরাজের বল হাতের সাফল্যে এই দারুণ জয় পায় বাংলাদেশ।

ওয়ানডে সিরিজের পর, দুই দল চট্টগ্রামে ৩ ফেব্রুয়ারি থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে। শেষ টেস্টটি ১১ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  ওয়েস্ট ইন্ডিজ   হোয়াইট ওয়াশ   টাইগার  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]