শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের    বাংলাদেশের গণতন্ত্রকে এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের সর্বাত্মক প্রচেষ্টা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
‘মার্চ থেকে রাজধানীর রাস্তায় বিআরটিসির বাস পার্ক করতে দেওয়া হবে না’
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১, ৬:৩৬ পিএম | অনলাইন সংস্করণ

‘মার্চ থেকে রাজধানীর রাস্তায় বিআরটিসির বাস পার্ক করতে দেওয়া হবে না’

‘মার্চ থেকে রাজধানীর রাস্তায় বিআরটিসির বাস পার্ক করতে দেওয়া হবে না’

রাজধানীর রাস্তায় মার্চ থেকে  বিআরটিসির বাস পার্ক করতে দেওয়া হবে না বলে জানিয়েছে ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় রাজধানীর দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনের কনফারেন্স রুমে কমিটির ১৫তম সভায় অংশ নেন দুই সিটির মেয়রসহ প্রকল্প সংশ্লিষ্টরা। ওই বৈঠকে দক্ষিণের মেয়র এ সিদ্ধান্তের কথা জানান।

রাজধানীর বাস রুট পুনর্বিন্যাস প্রকল্পের আওতায় নতুন রুট মোহাম্মদপুরের ঘাটারচর থেকে মতিঝিলের পরিবর্তে কাঁচপুর ব্রিজ পর্যন্ত বাড়ানো হয়েছে। এছাড়াও রাজধানীর বাইরে ৪টি এলাকায় আন্তঃজেলা বাস টার্মিনালের স্থান নির্ধারণ করা হয়েছে বলেও জানানো হয়।



রাজধানীর রাস্তায় শৃঙ্খলা ফেরাতে বাসরুট পুনর্বিন্যাসের পরিকল্পনা এখনও আলোর মুখ দেখার অপেক্ষায়। বাস রুট র‌্যাশনালাইজেশন কমিটির আগের প্রস্তাবনায় পাইলট রুট মোহাম্মদপুর ঘাটারচর থেকে মতিঝিল পর্যন্ত থাকলেও তা কাঁচপুর পর্যন্ত বাড়ানো হয়েছে। পাশাপাশি এই রুটের কোথায় কোথায় যাত্রী ছাউনি, টিকেট কাউন্টার, বাস বে স্থাপন করা হবে তা শিগগিরই নির্ধারণ করা হবে।

এছাড়াও রাজধানীর বাইরে ৪টি আন্তঃজেলা বাস টার্মিনালের স্থান নির্ধারণ করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে তথ্য হালনাগাদ করতে বিএরটিএকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান মেয়র তাপস।

আগামী ২৮ ফেব্রুয়ারির পর থেকে রাজধানীর রাস্তায় যেখানে সেখানে বিআরটিএ’র বাস পার্ক করতে দেখা যাবে না বলে আশ্বাস দিয়েছেন মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।

 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]