মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১

শিরোনাম: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে উদীচী    মঙ্গলবার আদালতের কাছে স্থায়ী জামিন চাইবেন ইউনূস    তাপপ্রবাহ থেকে শিশুদের রক্ষায় রোদে না নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা    ১২ দিনে রেমিট্যান্স এলো ৮৭ কোটি ৭১ লাখ মার্কিন ডলার    ১২ মামলায় ইশরাকের জামিন    ঋণখেলাপি চিহ্নিত করতে প্রার্থীর তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক    উদীচীর অনুষ্ঠান করা ও নেতিবাচক বিবৃতি দেওয়া অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে আ.লীগ কোনো আপস করবে না: কাদের
প্রকাশ: মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১, ২:২১ পিএম | অনলাইন সংস্করণ

বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে আ.লীগ কোনো আপস করবে না: কাদের

বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে আ.লীগ কোনো আপস করবে না: কাদের

সিটি করপোরেশন, পৌরসভা ও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের নির্দেশনা অমান্য করে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হয়ে দলে বিভেদ তৈরি না করতে বিদ্রোহী প্রার্থীদের প্রতি আহ্বান জানাচ্ছি। দলীয় শৃঙ্খলা না মেনে বিদ্রোহী প্রার্থী হলে খারাপ পরিণতি ভোগ করতে হবে। বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে আওয়ামী লীগ কোনো আপস করবে না।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির প্রথম সাধারণ সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি

ওবায়দুল কাদের বলেন, আমাদের দলে মনোনয়ন প্রত্যাশীদের প্রতিযোগিতা আছে, থাকবে। এটাই সৌন্দর্য। তবে নিয়মতান্ত্রিকভাবে দলের সর্বস্তরের নেতাদের মতামতের ভিত্তিতে তৃণমূলের সবচেয়ে গ্রহণযোগ্য ও জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেই। নৌকা প্রতীক পাওয়ার পর দলের সব প্রার্থী ও নেতাকর্মী ঐক্যবদ্ধ হয়ে কাজ করে জয় নিশ্চিত করবে। এটাই আমাদের দলের নির্দেশনা। এই নির্দেশনার বাইরে গিয়ে কেউ বিদ্রোহী প্রার্থী হওয়ার সুযোগ নেই।



পৌরসভা নির্বাচন নিয়ে বিএনপির সমালোচনার জবাবে কাদের বলেন, পৌরসভা নির্বাচনে জনগণের সাড়া আছে বলেই ৯০ শতাংশ উপস্থিতি ছিল।

মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির নেতাদেরকে তিনি বলেন, স্বাধীনতার পর মুক্তিযোদ্ধারা নানা ধারায় বিভক্ত হয়ে গেছে। তাদের ঐক্যবদ্ধ করে এক ছাদের নিচে আনতে হবে। বহু ধারায় বিভক্ত মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ করা মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির প্রধান চ্যালেঞ্জ হবে। স্বাধীনতার উন্নয়ন বিরোধী অপশক্তিকে মোকাবিলা করতে হবে।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করে অপশক্তিকে দমন করতে হবে। উগ্র সাম্প্রদায়িকতা হাজার বছরের ঐতিহ্যকে ধ্বংস করতে চায়। সেটি প্রতিহত করতে হবে।

কমিটির চেয়ারম্যান রাশিদুল আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব মৃণাল কান্তি দাস এমপির সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওবায়দুল কাদের। এ সময় আরও উপস্থিত ছিলেন কমিটির সদস্য আরোমা দত্ত এমপি, ডা. নুজহাত চৌধুরী, শমী কায়সার, শাহেদ চৌধুরী, নাজমুল হক সৈকত প্রমুখ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]